নয়াপল্টনে চলছে বিএনপির সমাবেশ

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৩:৩৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২৩

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু করেছে দলটি। দশ দফা দাবি বাস্তবায়ন এবং বিদ্যুতের দাম কমানোর দাবিতে এই মিছিলপূর্ব সমাবেশ চলছে।

সোমবার (১৬ জানুয়ারি) দুপুর ২টায় সমাবেশ শুরু হয়। একই সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা সাত দলের গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, ১২ দলের জাতীয়তাবাদী সমমনা জোট, চারদলীয় বাম গণতান্ত্রিক ঐক্য, এলডিপি ও গণফোরাম (মন্টু) এ কর্মসূচি পালন করছে।

তবে জামায়াতে ইসলামী আনুষ্ঠানিকভাবে কোনো কর্মসূচি দেয়নি। বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দলটি গত শনিবার দেশের মহানগর ও জেলায় বিক্ষোভ মিছিল করেছে।

দুপুর দুইটায় অনুষ্ঠানিক কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও বেলা ১টা নাগাদ নয়াপল্টন ও এর আশপাশের এলাকা বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে সরগরম হয়ে উঠে। এসময় ভিআইপি সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সমাবেশে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। সমাবেশ থেকে সরকার পতনের যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা হতে পারে।

সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখবেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান। সঞ্চলনায় আছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু।

Nagad

এছাড়া রাজধানীতে বিএনপি ছাড়াও সমমনা দলগুলো একই কর্মসূচি পালন করছে। সকাল ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চ ও গণতান্ত্রিক বাম ঐক্য সমাবেশ ও মিছিল করে। দুপুর দুইটায় পান্থপথ এফডিসি সংলগ্ন অফিস সামনে একই কর্মসূচি পালন করেছে এলডিপি। বেলা দুইটায় জাতীয় প্রেসক্লাব সামনে ‘জাতীয়তাবাদী সমমনা জোট’ সমাবেশ ও মিছিল করেছে