‘২৫ জানুয়ারি সারাদেশে মহানগর ও জেলায় সমাবেশ করবে বিএনপি’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৬:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২৩

বাকশাল দিবসকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ আখ্যায়িত করে আগামী ২৫ জানুয়ারি মহানগর ও জেলায় সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। সংগৃহীত ছবি

বাকশাল দিবসকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ আখ্যায়িত করে আগামী ২৫ জানুয়ারি মহানগর ও জেলায় সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

সোমবার (১৬ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে বিএনপির সমাবেশ ও মিছিল কর্মসূচি থেকে দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এ কর্মসূচি ঘোষণা করেন।

এদিকে ১০ দফা দাবি আদায় ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার কোনো নিয়ম-কানুন ও বিদ্যুৎ কমিশনকে তোয়াক্কা না করে দাম বাড়িয়ে জনদুর্ভোগ সৃষ্টি করেছে, বিএনপি সরকারের সময় বিদ্যুতের ইউনিট ছিল ২ টাকা ৬০ পয়সা, আর এখন ১১ টাকা দিতে হয় এক ইউনিটে।

তিনি বলেন, সরকার কুইক রেন্টাল বিদ্যুৎ উৎপাদন না করে টাকা বিদেশে পাচার করেছে, ক্যাপাসিটি চার্জ নামে জনগণের পকেট কাটছে বিদ্যুৎ উৎপাদন না করেই। বাংলাদেশ ব্যাংক এখন প্রকাশ করতে বাধ্য হয়েছে, গত ১০ বছরে দেশ থেকে ১০ লাখ কোটি টাকা পাচার হয়েছে।

তিনি আরও বলেন, আমেরিকা, মালয়েশিয়া, সিঙ্গাপুর, যুক্তরাষ্ট্রে আজ সরকারের লোকের পাচার করা টাকায় বাড়ি পাওয়া যাচ্ছে। আজ রিজার্ভ সংকট, ব্যাংকে তারল্য সংকট। আজকে বাংলাদেশে ধনী-গরিবের ব্যবধান পৃথিবীর মধ্যে সবচেয়ে বেশি, যা গত ১২ বছরে সরকারের কারণে হয়েছে। আজকে দেশের মধ্যবিত্ত শ্রেণি গরিব হয়ে গেছে।

Nagad

মোশাররফ হোসেন বলেন, ১৯৭৫ সালের ২৪ জানুয়ারি সব দলকে নিষিদ্ধ করে বাকশাল প্রতিষ্ঠা করা হয়েছিল। বাকশাল প্রতিষ্ঠার মাধ্যমে সেদিন গণতন্ত্রকে হত্যা করা হয়েছিল। তাই বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, খালেদা জিয়াসহ সব রাজবন্দিদের মুক্তি এবং ১০ দফা দাবি আদায়ে সারা দেশের মহানগর ও জেলা পর্যায়ে আগামী ২৫ জানুয়ারি সমাবেশ কর্মসূচি পালন করবে বিএনপি।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।

সারাদিন. ১৬ জানুয়ারি