বিশ্বে করোনা: মৃত্যু ১৫৪৬, শনাক্ত ২ লাখ ৬৭ হাজার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:১৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২৩

বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১ হাজার ৫৪৬ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু কিছুটা কমেছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৭ হাজার ৩৩৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় শনাক্ত বেড়েছে প্রায় ৮০ হাজার।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

জানা যায়, বিশ্বে করোনায় মৃতের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৩৬ হাজার ৪৮ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ২২ লাখ ১৩ হাজার ৯৬৯ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৬৪ কোটি ৩৭ লাখ ৪৮ হাজার ১১৬ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৫ হাজার ১০৮ জন এবং মারা গেছেন ৪৪৯ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৩৩৫ জন এবং মারা গেছেন ২৫৪ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৯০৮ জন এবং মারা গেছেন ৪৩ জন। ব্রাজিলে মারা গেছেন ৭৭ জন এবং আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২৮৫ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৪৭৮ জন এবং মারা গেছেন ৪৬ জন। এ সময়ে ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৮৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৮২ জনের। হাঙ্গেরিতে আক্রান্ত হয়েছেন ৮৬৬ জন এবং মারা গেছেন ৫১ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৩১ জন এবং মারা গেছেন ২৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Nagad