শীত কমার ধারা অব্যাহত থাকতে পারে

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২৩

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, তাপমাত্রা বাড়তে শুরু করেছে। আগামী ২৪ ঘণ্টায় রাতের তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেড়ে শৈত্যপ্রবাহের আওতা কমে যেতে পারে। একই সাথে আগামী কয়েকদিন তাপমাত্রা বেড়ে শীত কমার ধারা অব্যাহত থাকতে পারে।

শনিবার (২১ জানুয়ারি) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। সেখানে তাপমাত্রা ছিলো ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। শনিবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৪ থেকে বেড়ে হয়েছে ১৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো: মনোয়ার হোসেন জানান, শনিবার (২১ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এছাড়া দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, সিরাজগঞ্জ, মৌলভীবাজার, রাঙ্গামাটি, ফেনী, চুয়াডাঙ্গা, যশোর, কুষ্টিয়া, বরিশাল ও ভোলা জেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। কিছু কিছু এলাকা থেকে এটি প্রশমিত হতে পারে বলেও জানান মনোয়ার হোসেন।

তিনি আরও বলেন, সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। একই সাথে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী দুই দিনের আবহাওয়ার অবস্থা তুলে ধরে আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, এ সময়ে তাপমাত্রা ক্রমশ বৃদ্ধি পেতে পারে।

Nagad

গতকাল (শুক্রবার) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। শুক্রবার (২০ জানুয়ারি) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস।

শীত কমার ধারা অব্যাহত থাকতে পারে