রোববার রাজশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী, উদ্বোধন হবে সাতটি উন্নয়ন প্রকল্প

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংগৃহীত ছবি

আগামীকাল রোববার (২৯ জানুয়ারি) দীর্ঘ পাঁচ বছর পর রাজশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। দিনব্যাপী রাজশাহী সফরে সাতটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে। রাজশাহী সিটি কর্পোরেশন (আরসিসি) গত কয়েক বছরে নাগরিক সুবিধা বৃদ্ধির লক্ষ্যে প্রায় ২৯৫ দশমিক ৬০ কোটি টাকা ব্যয়ে প্রকল্পগুলো বাস্তবায়ন করেছে।

রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠে শেখ হাসিনা দলীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন। প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে গোটা শহরজুড়ে।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী গিয়ে আগামীকাল ৩১টি উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন করবেন। এর মধ্যে ২৫টি উন্নয়ন প্রকল্পের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে এবং ছয়টি চলমান রয়েছে।

এদিন প্রধানমন্ত্রী প্রায় ৩৭৬.২৮ কোটি টাকা আনুমানিক ব্যয়ের ছয়টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের পাশাপাশি প্রায় ১,৬১২.৫৭ কোটি টাকা ব্যয়ে বিভিন্ন সংস্থার বাস্তবায়িত ১৮টি প্রকল্পের উদ্বোধন করবেন।
প্রায় ৫ কোটি ২ লাখ টাকা ব্যয়ে রাজশাহী নগরীর সিএন্ডবি ক্রসিং এলাকায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণ করেছে আরসিসি। দেশের সর্ববৃহৎ এই ম্যুরালের উচ্চতা ৫৮ ফুট, মূল অংশের ফুট উচ্চতা ৫০ এবং ৪০ ফুট চওড়া বঙ্গবন্ধুর ছবি রয়েছে।

সীমানা প্রাচীরের উভয় পাশে ৭০০ ফুট জুড়ে টেরাকোটার কাজ করা হয়েছে। গ্যালারি এবং ল্যান্ডস্কেপিং সুপার গ্রানাইট দিয়ে সুসজ্জিত। ম্যুরালে শোভাবর্ধক বৈদ্যুতিক বাতিসহ রাতের দৃষ্টিনন্দন আবহ তৈরি করা হচ্ছে।

এর আগে ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি রাজশাহী সফরে এসে এ মাদরাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন শেখ হাসিনা।

Nagad

প্রধানমন্ত্রীর এ সফরকে সফল করতে সেখানে আগে থেকেই অবস্থান করছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় একাধিক নেতা।

এক নজরে রাজশাহীতে প্রধানমন্ত্রীর কর্মসূচি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল রোববার সকালে রাজশাহী পৌঁছাবেন। প্রধানমন্ত্রী বাংলাদেশ পুলিশ একাডেমিতে ৩৮তম বিসিএস (পুলিশ) ক্যাডারের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন।

এরপর প্রধানমন্ত্রী একযোগে রাজশাহীর ৩১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। দুপুরের পর রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন।