হেলমেট-ব্যাট ছুড়ে মারায় শান্তকে সতর্ক করলো বিসিবি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২৩

ছবি- সংগৃহীত

ক্যারিয়ারের যেকোনো সময়ের তুলনায় সেরা ফর্মে আছেন বাংলাদেশ দলের বাঁহাতি ওপেনার নাজমুল হোসেন শান্ত। তিনি চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের হয়ে নিয়মিত খেলছেন বড় ইনিংস। শনিবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষেও পেয়েছিলেন হাফ সেঞ্চুরি।

এরপর নিহাদুজ্জামানের বলে এগিয়ে এসে খেলতে গিয়ে স্টাম্পিংয়ের শিকার হন শান্ত। এমন আউট মেনে নিতে পারেননি তিনি। ক্ষোভ ছিল তার নিজের ওপরই। সাজঘরে ফেরার সময় বাউন্ডারি লাইনের বাইরে গিয়ে ছুড়ে মারেন হেলমেট ও ব্যাট।

এই ঘটনা অবশ্য বিসিবির নজর এড়ায়নি। সতর্ক করার সাথে একটি ডেমোরিট পয়েন্টও দেওয়া হয়েছে সিলেট স্ট্রাইকার্সের ব্যাটার শান্তকে।

রোববার (২৯ জানুয়ারি) আনুষ্ঠানিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, শনিবার (২৮ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রামের বিপক্ষে স্বাগতিকদের ম্যাচে লেভেল ১ ভঙ্গ করেছেন শান্ত। কোড অব কন্ডাক্টের ২.২ ধারা অনুযায়ী ক্রিকেট সামগ্রীর ওপর বিরক্তি দেখানোয় তাকে ডেমোরিট পয়েন্ট দেওয়া হয়েছে। ম্যাচ রেফারির কাছে দোষ স্বীকার করায় কোনো শুনানির প্রয়োজন হয়নি শান্তর।

চট্টগ্রামের বিপক্ষে ৬ চার এবং ২ ছক্কায় ৪৪ বলে ৬০ রান করেছেন নাজমুল হোসেন শান্ত। এবারের বিপিএলে ৯ ম্যাচ খেলে ৫০ গড় এবং ১১৭.০৫ স্ট্রাইক রেটে ৩৫০ রান করেছেন বাঁহাতি ওপেনার শান্ত।

সারাদিন/২৯ জানুয়ারি/এমবি 

Nagad