পাকিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত বেড়ে ৯৬

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২৩

ছবি- সংগৃহীত

পাকিস্তানের পেশোয়ারে একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৯৬ জনে দাঁড়িয়েছে। নিহত ব্যক্তিদের মধ্যে বেশির ভাগই পুলিশের সদস্য বলে জানা গেছে। এই ঘটনায় আরও দেড় শতাধিক আহত হয়েছেন।

সোমবার (৩০ জানুয়ারি) পেশোয়ারের পুলিশ লাইনস এলাকায় জোহরের নামাজের সময় এই বিস্ফোরণে ঘটনা ঘটে। পাকিস্তানি সংবাদমাধ্যম ‘দ্য ডন’র এক প্রতিবেদনে এইসব খবর জানানো হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) স্থানীয় লেডি রিডিং হাসপাতালের মুখপাত্র মোহাম্মদ আসিম জানান, সমস্ত মৃত ব্যক্তিদের পরিচয় নিশ্চিত করা হয়েছে। তিনি আরও জানান, আহতদের মধ্যে বেশিরভাগরেই অবস্থা আশঙ্কাজনক।

মোহাম্মদ আসিম জানান, সোমবার মোট ১৫৭ জন আহত ব্যক্তিকে হাসপাতালে আনা হয়েছিল এবং তাদের বেশিরভাগকে চিকিৎসার পর বাড়িতে পাঠানো হয়েছে। বর্তমানে ৫৭ জন তাদের হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ কর্মকর্তাদের বরাতে লন্ডনভিত্তিক সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, সোমবার জোহরের নামাজের সময় এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় মসজিদটিতে নামাজ আদায় করছিলেন কয়েকশ মুসল্লি। স্থানীয় সময় আনুমানিক ১.৪০ মিনিটে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে এবং মসজিদ ভবনের ছাদ ও দেয়ালের কিছু অংশ ধসে পড়েছে। এতে বেশ কয়েকজন নিচে চাপা পড়ে, বিশেষত যারা নামাজের সময় সামনের সারিতে দাঁড়িয়ে ছিল।

বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান সেনাবাহিনী, জরুরি সেবা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা। এ সময় ঘটনাস্থলে নিহত ও আহত ব্যক্তিদের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিতে দেখা যায়।

Nagad

সারাদিন/৩১ জানুয়ারি/এমবি