মেসির নেতৃত্বে জয়, পয়েন্ট টেবিলের শীর্ষে পিএসজি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:৫৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২৩

ছবি- সংগৃহীত

আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির নেতৃত্বে মোঁপেলিয়েকে হারিয়ে লিগ ওয়ানে জয়ে ফিরলো প্যারিস সেইন্ট জার্মেই(পিএসজি)। এই ম্যাচে ইনজুরির কারণে আগেই দল থেকে ছিটকে যান ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। এর মধ্যে পেনাল্টি শটে ব্যর্থতার কিছুক্ষণ পর চোট পেয়ে মাঠ ছাড়লেন কিলিয়ান এমবাপ্পে।

বুধবার (০২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে মোঁপেলিয়ের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি। তিনটি গোলই হয়েছে ম্যাচের দ্বিতীয়ার্ধে।

ম্যাচ শুরু হতে না হতেই ৮ মিনিটের মাথায় ডি-বক্সে এমবাপ্পেকে ফাউল করে বসলো মোঁপেলিয়ের ডিফেন্ডার জুলিয়ান। তবে সেই ফাউল থেকে পেনাল্টিটা কাজে লাগাতে পারেননি এমবাপ্পে। তার পেনাল্টি রুখে দিলে বল আবারও এমবাপ্পের পায়ে চলে যায়। তবে ফাঁকা জাল পেয়েও গোল করতে পারেননি এই তারকা। বল পোস্টের ওপর দিয়ে চলে যায়। এর কিছুক্ষণ পর ২১তম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন এমবাপ্পে। প্রথম হাফে বেশকিছু সুযোগ নষ্ট করেন মেসি-সোলেররা। প্রথমার্ধে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পেয়ে যায় পিএসজি। ৫২ মিনিটে পিএসজির হয়ে প্রথম গোল করেন আশরাফ হাকিমি। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল। এরপর ৫৫তম মিনিটে ফাবিয়ান রুইজ গোল করে এগিয়ে দেন পিএসজিকে। এরপর ৭২তম মিনিটে এই ফাবিয়ানের পাস থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন লিওনেল মেসি। ৮৯ মিনিটে একটি গোল পরিশোধ করে মোঁপেলিয়ের। যোগ করা সময়ে জাইরে ইমারি আরও একটি গোল করে ৩-১ গোলের জয় নিশ্চিত করে পিএসজি।

২১ ম্যাচে ১৬ জয় এবং তিন ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে পিএসজি। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে মার্সেই।

সারাদিন/০২ ফেব্রুয়ারি/এমবি

Nagad