মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকরা অগ্রাধিকার পাবেন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২৩

ছবি- সংগৃহীত

বাংলাদেশি শ্রমিকরা মালয়েশিয়ার শ্রমবাজারে অগ্রাধিকার পাবেন। একই সাথে বাংলাদেশি কর্মীদের অনুমোদনের সময় আগের থেকে কমিয়ে এখন দুই-তিন দিন করা হয়েছে বলে জানিয়েছেন মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসসুন ইসমাইল।

মালয়েশিয়ায় কর্মী নিয়োগের প্রক্রিয়া নিয়ে রোববার (০৫ ফেব্রুয়ারি) ঢাকায় প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সাথে বৈঠক শেষে মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী এই তথ্য জানান।

সাইফুদ্দিন নাসসুন ইসমাইল বলেন, বাংলাদেশি কর্মীরা মালয়েশিয়ার অর্থনীতিতে ব্যাপক অবদান রাখছে। তাই নিয়োগপ্রক্রিয়া সহজ করা এবং ব্যয় কমানও লক্ষ্য।

এর আগে শনিবার (০৪ ফেব্রুয়ারি) বাংলাদেশে প্রথমবারের মতো সফরে এসেছেন মালয়েশিয়ার নতুন স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন। গত আগস্ট থেকে দেশটিতে কর্মী পাঠানো শুরু হলেও আশানুরূপ কর্মী যেতে পারেননি দেশটিতে।

এ বিষয়ে মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, “এটি নির্দিষ্ট কিছু এজেন্সিকে কর্মী পাঠানোর অনুমোদন দেওয়ার কারণেই ঘটেছে বলে মনে করা হচ্ছে।” সাইফুদ্দিন নাসুসন জানান, মালয়েশিয়ায় বর্তমানে ১৫ লাখ বিদেশি কর্মীর মধ্যে সাড়ে ৪ লাখ বাংলাদেশি। সে কারণেই বাংলাদেশ ১৫টি উৎস দেশের মধ্যে প্রথম স্থানে আছে।

সারাদিন/০৫ ফেব্রুয়ারি/এমবি

Nagad