যৌথ অভিযানে রুট পারমিটবিহীন ২টি বাস ও ১টি লেগুনা ডাম্পিং

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২৩

রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে আজও যৌথ অভিযান পরিচালনা করা হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক), বিআরটিএ ও ডিএমপি এই অভিযান পরিচালনা করেছে। অভিযানে রুট পারমিট না থাকা এবং ঢাকা মহানগরীর বাইরে নিবন্ধিত হলেও মহানগরীতে গাড়ি পরিচালনার জন্য ২টি বাস ও ১টি লেগুনা জব্দ করা হয়েছে। জব্দকৃত বাস দুটির মধ্যে ১টি পুলিশ কর্তৃক এবং বাকী বাস ও লেগুনা দক্ষিণ সিটির মাতুয়াইল কেন্দ্রীয় ভাগাড়ে ডাম্পিং করা হয়েছে।

আজ সোমবার (৬ ফেব্রুয়ারি) বাসাবো বৌদ্ধ মন্দির ও আজিমপুর সরকারি কর্মকর্তা-কর্মচারী আবাসন প্রকল্প সংলগ্ন এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান ও বিআরটিএ এর আদালত-৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তরিকুল ইসলাম এই যৌথ অভিযান পরিচালনা করেন।

অভিযানে রুট পারমিটবিহীন রাইদা পরিবহনের ঢাকা মে. ব. ১৫-১২০৬, ঢাকা মহানগরীর বাইরে নিবন্ধিত হলেও ঢাকা শহরে পরিচালনা করা ডি লিংক পরিবহনের ঢাকা মে. ব ১৫-৭১১০ এবং রুট পারমিটসহ কোনও ধরনের কাগজপত্র না থাকায় ঢাকা মে. ছ ১১-২৮১৪ নম্বর সংবলিত ১টি লেগুনা জব্দ করা হয়। এর মধ্যে রাইদা পরিবহনের বাসটি বাসটি পুলিশ ডাম্পিং করে এবং ডি লিংক পরিবহনের বাস ও লেগুনাটিকে দক্ষিণ সিটির কেন্দ্রীয় মাতুয়াইল ভাগাড়ে ডাম্পিং এর জন্য পাঠানো হয়। এছাড়াও রুট ভায়োলেশন, আসন সংখ্যা বেশি, কালো ধোয়া নির্গমন, ফিটনেস না থাকা, ট্যাক্স টোকেনের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় আল বারাকা, হিমাচল, ঈগল, শরীয়তপুর, মিরপুর সুপার, ডি লিংক ও ঠিকানা পরিবহনের ৮টি বাসের বিরুদ্ধে ৮ মামলায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

যৌথ অভিযান প্রসঙ্গে দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান বলেন, “রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে আজও যৌথ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ২টি বাস ও ১টি লেগুনা জব্দ ও ডাম্পিং করা হয়েছে। চলমান এই অভিযান অব্যাহত থাকবে।”

সারাদিন. ৬ ফেব্রুয়ারি

Nagad