স্বাস্থ্যের সাবেক ডিজি’সহ ৬ জনের বিরুদ্ধে সাক্ষ্য পেছালো

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৬:১৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২৩

ছবি- সংগৃহীত

দুদকের মামলায় স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক (ডিজি) ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদসহ ছয় জনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ০৭ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (০৬ ফেব্রুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আসাদ মো: আসিফুজ্জামানের আদালত এই দিন ধার্য করেন।

এদিন আদালতে সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন কোনও সাক্ষী আদালতে হাজির হননি। পরে দুর্নীতি দমন কমিশন (দুদক) সময়ের আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ০৭ মার্চ পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য নতুন তারিখ ধার্য করেন। এখন পর্যন্ত মামলাটিতে ৪ জনের সাক্ষ্য শেষ হয়েছে।

মামলার অভিযোগপত্রে উল্লেখিত অন্য আসামিরা হলেন- রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো: সাহেদ ওরফে সাহেদ করিম, স্বাস্থ্য অধিদফতরের সাবেক পরিচালক আমিনুল হাসান, উপ-পরিচালক (হাসপাতাল-১) ডা. ইউনুস আলী, সহকারী পরিচালক (হাসপাতাল-১) ডা. শফিউর রহমান এবং গবেষণা কর্মকর্তা ডা. দিদারুল ইসলাম।

২০২০ সালের ২৩ সেপ্টেম্বর দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১-এ ফরিদ আহমেদ পাটোয়ারী এই মামলা করেন। এরপরে ২০২১ সালেরর ৩০ সেপ্টেম্বর ছয় জনের বিরুদ্ধে মামলার তদন্ত কর্মকর্তা দুদক উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে গত ২২ ফেব্রুয়ারি ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত অভিযোগপত্র আমলে নেন।

সারাদিন/০৬ ফেব্রুয়ারি/এমবি 

Nagad