কোচের বিরুদ্ধে ধর্ষণে অভিযোগ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:৫৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২৩

২৭ বছরের এক খেলোয়াড় দিল্লির বাবা হরিদাস নগর থানায় অভিযোগ করেন। - সংগৃহীত ছবি

এক কবাডি কোচের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ তুললেন দিল্লির ২৭ বছরের এক তরুণী। অভিযোগে জানানো হয়, শুধু ধর্ষণ নয়, তাকে ব্ল্যাকমেল করা হচ্ছে। দাবি করা হচ্ছে মোটা টাকার।

দিল্লি পুলিশে ওই কোচের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে তরুণী জানিয়েছে, কবাডি কোচ তাঁকে ধর্ষণ করেন। সেই ঘটনা সে মোবাইলে রেকর্ডিং করে। এরপর শুরু হয় ব্ল্যাকমেল।

পশ্চিমবঙ্গের আনন্দবাজার পত্রিকার বরাতে জানা যায়, ইতোমধ্যে সেই খেলোয়াড়ের বাবা পুলিশের কাছে এফআইআর করেছেন। দিল্লির বাবা হরিদাস নগর থানায় অভিযোগ করেন ২৭ বছরের ওই খেলোয়াড়।

অভিযোগে বলা হয়, ২০১২ সালে তার সঙ্গে কোচ যোগেন্দরের আলাপ হয়। পশ্চিম দিল্লির হিরণ কুড়নায় একটি প্রতিযোগিতার জন্য তৈরি হচ্ছিলেন তিনি। তাকে প্রশিক্ষণ দিচ্ছিলেন যোগেন্দর। ২০১৫ সালে সেই খেলোয়াড়কে ধর্ষণ করা হয় বলে অভিযোগ।

এ বিষয়ে পুলিশের এক কর্মকর্তা বলেন, ‘অভিযোগ করা হয়েছে যে, ২০১৮ সালে ওই খেলোয়াড়ের জেতা অর্থের ভাগ চান কোচ। ৪৩ লাখ ৫০ হাজার রুপি দেন অভিযোগকারিণী। ২০২১ সালে ধর্ষিতার বিয়ে হয়। তার পর থেকেই সেই কোচ ব্ল্যাকমেল করতে শুরু করেন। সমাজমাধ্যমে গোপন ছবি প্রকাশ করে দেওয়ার হুমকি দেন।’

পুলিশ এই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে। এর আগে ভারতের জাতীয় কুস্তি সংস্থার প্রধান ব্রিজভূষণ শরণ সিংহের বিরুদ্ধে যৌনহেনস্থার অভিযোগ উঠেছিল। শেষ পর্যন্ত ব্রিজভূষণকে সরিয়ে দেওয়া হয় কুস্তি সংস্থার প্রধানের দায়িত্ব থেকে। তার বিরুদ্ধে তদন্ত চলছে।

Nagad

দিল্লি পুলিশ সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, তারা ওই কোচকে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করবে। মাত্র কিছুদিন আগে ভারতের বক্সিং ফেডারেশনের বিরুদ্ধে ওঠে যৌন হেনস্থার অভিযোগ। সভাপতির ইস্তফার দাবিতে শুরু হয় আন্দোলন।