নায়িকা শিমু হত্যা: গৃহকর্মী দুই সাক্ষীকে যাতায়াত খরচ দেওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২৩

ছবি- সংগৃহীত

চিত্রনায়িকা রাইমা ইসলাম শিমু হত্যা মামলার সাক্ষী দুই গৃহকর্মীকে যাতায়াত খরচ বাবদ এক হাজার টাকা করে দেওয়ার আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) ঢাকার চতুর্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ শফিকুল ইসলামের আদালত এই আদেশ দেন।

বিচারক বলেন, “আসামিপক্ষ দুই সাক্ষীর সাক্ষ্য পেছানোর কথা বলেছেন। তারা কাজে না গিয়ে টাকা খরচ করে আদালতে এসেছেন। কাজেই এই খরচটা আসামি পক্ষকে বহন করতে হবে।”

এরআগে বিচারক দুই সাক্ষীরর কাছে জানতে চান, পরবর্তী তারিখে তারা আসতে পারবেন কি-না? উত্তরে বলেন, হ্যাঁ, আসতে পারবে। এরপর বিচারক এই আদেশ দেন।

ওই মামলার আসামিরা হলেন- শিমুর স্বামী সাখাওয়াত আলী নোবেল ও এস এম ফরহাদ।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সংশ্লিষ্ট আদালতের অ্যাডিশনাল পাবলিক প্রসিকিউটর আনোয়ার সরদার গণমাধ্যমকে জানান, এদিন মামলাটি সাক্ষ্য গ্রহণের জন্য ধার্য ছিল। শিমুর স্বামীর বাসার দুই গৃহকর্মী শান্তা বেগম ও আমেনা বেগম সাক্ষ্য দিতে আদালতে আসেন। এই মামলায় রাষ্ট্রনিযুক্ত দুই আইনজীবী সাক্ষীদের জেরা করতেন। তবে আসামিপক্ষ এতে সন্তুষ্ট ছিল না। এজন্য তারা নতুন আইনজীবী নিয়োগ দেওয়ার কথা আদালতকে জানান। পাশাপাশি নতুন সাক্ষীদের সাক্ষ্য না নেওয়ার প্রার্থনা করেন। আদালত নতুন কোনো সাক্ষীর সাক্ষ্য না নিয়ে ১৫ ফেব্রুয়ারি পরবর্তী তারিখ ধার্য করেন। আর ওই দুই গৃহকর্মীকে যাতায়াত খরচ বাবদ আসামি পক্ষকে দুই হাজার টাকা দেওয়ার নির্দেশ দেন। আসামিপক্ষ এতে সম্মত হয়েছে।

Nagad

এ নিয়ে মামলাটিতে দুই জনের সাক্ষ্য শেষ হয়েছে। শুনানিকালে দুই আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

উল্লেখ্য, ২০২২ সালের ১৭ জানুয়ারি সকাল ১০টায় কেরানীগঞ্জ থেকে শিমুর বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ। শিমুকে হত্যার ঘটনায় তার ভাই হারুনুর রশীদ কেরানীগঞ্জ মডেল থানায় বাদী হয়ে মামলা দায়ের করেন।

সারাদিন/০৭ ফেব্রুয়ারি/এমবি