সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

সাভার প্রতিনিধি:সাভার প্রতিনিধি:
প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২৩

ঢাকার ধামরাইয়ে যুগান্তরের সাংবাদিক শামিম খানের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে শাস্তির আওতায় আনার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় সাংবাদিকরা।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ১২ টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের থানা স্ট্যান্ড এলাকায় ধামরাই প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ মানববন্ধনে অংশ নিয়ে সাংবাদিকরা বলেন, সংবাদ প্রকাশের জের ধরে ঢাকার ধামরাইয়ের গাংগুটিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাদের মোল্লা ও তার পালিত সন্ত্রাসী বাহিনী কর্তৃক যুগান্তরের সাংবাদিক শামিম খানের ওপর সন্ত্রাসী হামলাকারীদের অনতিবিলম্বে গ্রেপ্তার করতে হবে। সেই সাথে পুলিশের সামনে হামলার ঘটনা ঘটায় কাওয়ালীপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আল আমিনকে প্রত্যহারের দাবি জানাচ্ছি। হামলাকারীদের দ্রুত ও আল আমিনকে প্রত্যাহার করা না হলে আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

এ ঘটনায় থানায় মামলা নিতে পুলিশের কালক্ষেপণ ও পুলিশের সামনে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদও জানান তারা।

এ মানববন্ধনে উপস্থিত ছিলেন, আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি ও সময় টিভির স্টাফ রিপোর্টার মোজাফফর হোসাইন জয়, আশুলিয়া প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক দেশ রূপান্তরের আশুলিয়া প্রতিনিধি লোকমান হোসেন খোকা চৌধুরী, একাত্তর টেলিভিশনের আশরাফ সিজেল, এখন টেলিভিশন ও কালবেলার হুমায়ুন কবির সহ বিভিন্ন মিডিয়ায় স্থানীয় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক গণ।

উল্লেখ যে, গত ১১ ফেব্রুয়ারি (শনিবার) বেলা ১২টার দিকে ধামরাই উপজেলার গাংগুটিয়া ইউনিয়নের হাতকোড়া এলাকায় বিএনপির পথযাত্রা কর্মসূচির সংবাদ সংগ্রহ করার সময় যুগান্তরের ধামরাই প্রতিনিধি সাংবাদিক শামীম খানের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। পরে তাকে উদ্ধার করে সাটুরিয়া উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ সময় তার সাথে থাকা ল্যাপটপ, মোবাইল ফোন, কর্মরত পত্রিকার আইডি কার্ড (সাংবাদিক পরিচয় পত্র) সহ নগদ অর্থ ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা।

Nagad

সারাদিন. ১৩ ফেব্রুয়ারি