দেশের ৭ জেলায় শৈত্যপ্রবাহ বইছে

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১:২১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২৩

দেশের বিভিন্ন অঞ্চলে বিশেষ করে উত্তরাঞ্চলে শীতের তীব্রতা বেড়েছে। ঢাকায়ও শীত বেড়েছে। তবে আগামীকাল (১৫ ফেব্রুয়ারি) বুধবার থেকে তাপমাত্রা বেড়ে কোন কোন অঞ্চল থেকে শৈত্য প্রবাহ দূর হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। সংস্থাটি বলছে, রাজশাহী, পঞ্চগড়, মৌলভীবাজারসহ দেশের ৭ জেলায় শুরু হয়েছে শৈত্যপ্রবাহ।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস থেকে কমে হয়েছে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো: আব্দুল হামিদ মিয়া জানান, রাজশাহী, পাবনা, দিনাজপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, মৌলভীবাজার ও চুয়াডাঙ্গা জেলার উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ আব্দুল হামিদ বলেন, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে জানিয়েছেন আবহাওয়াবিদ হামিদ মিয়া। তিনি বলেন, আগামী তিনদিনে রাতের তাপমাত্রা আরও বাড়তে পারে।

সারাদিন/১৪ ফেব্রুয়ারি/এমবি

Nagad