মির্জা আব্বাসের বিরুদ্ধে দুদকের মামলা চলবে

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৬:৪৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২৩

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাসের বিরুদ্ধে দুদকের করা মামলা বাতিলে আপিল বিভাগের রায় পুর্নবিবেচনা চেয়ে আবেদন খারিজ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) এই সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন। এর ফলে মির্জা আব্বাসের বিরুদ্ধে বিচারিক আদালতে এই মামলা চলতে আর কোনো বাধা নেই।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশীদ আলম খান গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

আদালতে আজ আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী আবদুর রেজাক খান ও সগীর হোসেন লিয়ন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো: খুরশীদ আলম খান।

এর আগে গত ২৫ অক্টোবর হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। পরে মির্জা আব্বাস রিভিউ চেয়ে আবেদন করেন।

মির্জা আব্বাসের আইনজীবী সগীর হোসেন লিয়ন বলেন, ১৯৯০ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত আয়কর পরিশোধ নিয়ে একটি মামলা হয়। সেই মামলায় মির্জা আব্বাসের দণ্ড হয়। আপিলের পর সেই দণ্ডের রায় বাতিল হয় এবং তিনি খালাস পান। একই রকম ফ্যাক্টসে দুদক একটি মামলা করে। আমরা বলেছি, একই বিষয়ে দুইবার মামলা চলতে পারে না। বিচারিক আদালত আবেদন খারিজের পর হাইকোর্টে আবেদন করি। এরপর হাইকোর্ট বিভাগেও আবেদন খারিজ হয়। পরে আপিল বিভাগে পুনর্বিবেচনার আবেদন করি। আপিল বিভাগও সেই আবেদন খারিজ করে দিয়েছেন।

Nagad

সারাদিন/১৬ ফেব্রুয়ারি/এমবি