কুয়াকাটায় ছুটির দিনে রেকর্ড সংখ্যক পর্যটকের ভিড়

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি:কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি:
প্রকাশিত: ১০:০৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২৩

সরকারী তিন দিনের ছুটিকে কেন্দ্র করে কুয়াকাটায় ভিড় জমিয়েছে রেকর্ড সংখ্যক পর্যটক। বৃহস্পতিবার বিকাল থেকেই এসকল পর্যটকদের আগমন ঘটে। আগত পর্যটকরা সৈকতের বালিয়াড়িতে উল্লাসে মেতেছে। অনেকে আবার সমুদ্রের নোনা জলে গাঁ ভাসাচ্ছেন, অনেকে আবার বেঞ্চিতে বসে উপভোগ করছেন সমুদ্রের তীরে আছড়ে পড়া ঢেউ।

লক্ষাধিক পর্যটকের আগমনে বিক্রি বেড়েছে বিপনীবিতান থেকে শুরু করে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানগুলো। বুকিং রয়েছে কুয়াকাটার সকল হোটেল-মোটেল। এদিকে পর্যটকের এমন ভিড়ে মুখর হয়ে উঠেছে লেম্বুর বন, শুটকি পল্লী ও গঙ্গামতি সহ সকল পর্যট স্পট। আগতদের সর্বোচ্চ নিরাপত্তা দিতে তৎপর রয়েছে প্রশাসন।

ঝিনুক ব্যবসায়ী বাদশা মিয়া জানান, এই দুই সপ্তাহে আগের চেয়ে অনেক পর্যটক বেড়েছে, তার সাথে আমাদের দোকানে বিক্রিও বেড়েছে।

বেঞ্চ ব্যবসায়ী জলিল হাওলাদার জানান, শুক্রবার হলে পর্যটকদের বেঞ্চে বসার যায়গা দিতে পারিনা। হোটেল-মোটেল অউনার এসোসিয়েশনর সাধারণ সম্পাদক মোতালেব শরীফ জানান, এখন নাতিশীতোষ্ণ থাকায় ব্যপক পর্যটকের আগমন ঘটেছে, আমাদের হোটেল গুলোর বেশীরভাগ রুমই বুকিং রয়েছে।

কুয়াকাটা পর্যটন পুলিশের ওসি হাসনাইন পারভেজ বলেন, শুক্রবার আগেরদিনগুলোর চাইতে অনেক বেশী পর্যটক এসেছে। আমরা সবসময়ই পর্যটকদের নিরাপত্তায় প্রস্তুত।

কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, গত একমাস যাবৎ মহাসড়কে বাস-গাড়ি নিয়ে পর্যটকদের অনেক ঝামেলা পেয়াতে হয়েছে, তাই আমরা নতুন করে মাঠ পরিস্কার করে গাড়ি রাখার ব্যবস্তা করেছি এবং নতু বাসষ্টান্ডের কাজ তড়িৎ গতিতে চলছে।

Nagad