সাংবাদিকের ওপর হামলা, মামলার ৭দিনেও গ্রেপ্তার হয়নি কেউ!

সাভার প্রতিনিধি:সাভার প্রতিনিধি:
প্রকাশিত: ১০:৪৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২৩

ঢাকার ধামরাইয়ে সংবাদ সংগ্রহের সময় যুগান্তরের সাংবাদিক শামিম খানের ওপর হামলার ৮ দিন ও মামলার ৭দিন পার হলেও কোনো আসামীকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। কিন্তু পুলিশের পক্ষ থেকে বলছে অভিযান অব্যাহত রয়েছে। খোঁজ নিয়ে জানা যায় প্রায় আসামিরা মাটি ব্যবসায়ী, তাদের কাছ থেকে বিশেষ সুবিধা পায় বলেই প্রকাশ্যে ঘোরাফেরা করলেও তাদের গ্রেপ্তার করা হচ্ছে না।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে মামলার আসামীরা গ্রেপ্তার না হওয়ায় সারাদিন.নিউজকে ক্ষোভ প্রকাশ করেন মামলার বাদী আহত সাংবাদিকের ছেলে ইমরান খান।

মামলার আসামীরা হলো- মানিকগঞ্জ জেলার সাটুরিয়া থানার ধতরা আদর্শগ্রামের লাল মিয়া ওরফে কলাইয়ের ছেলে আব্দুল মান্নান (৪০), ধামরাইয়ের গাংগুটিয়া ইউনিয়নের সাত্তার মোল্লার ছেলে আবু বকর মোল্লা (৩৬), মুরুল শিকদারের ছেলে শাকিল শিকদার (২৫), মৃত জালাল সরদারের আবুল বাশার সরকার (৪০), রহমত আলীর ছেলে আঃ জব্বার (৫২), আব্দুর রহমান আব্দুল করিম (৪৫), আবুল কাশেমের ছেলে হৃদয় (২২), মৃত জালাল ওরফে জানুর ছেলে আয়নাল (৫০), আলতাফের ছেলে সুমন (৩৭), নবু মিয়ার ছেলে লুৎফর (৩৩) ও মৃত কালামের ছেলে সোলাইমান (৪৫)।

ক্ষোভ প্রকাশ করেন মামলার বাদী আহত সাংবাদিকের ছেলে ইমরান খান বলেন, ধামরাইয়ের গাংগুটিয়া ইউনিয়নের চেয়ারম্যান কাদের মোল্লার নেতৃত্বে তার ভাতিজা সহ ১০-১২জন দেশীয় অস্ত্র দিয়ে আমার বাবাকে হত্যার উদেশ্যে হামলা চালায়। স্থানীয়রা এগিয়ে আসলে তারা আমার বাবাকে প্রাণনাশের হুমিক দিয়ে চলে যায়। পরে যুগান্তরের সাংবাদিক সাটুরিয়া প্রতিনিধি সাহজাহান সরকার আমার বাবাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে সাটুরিয়া হাসপাতালে ভর্তি করে। সেখানে আমার বাবা এখন পর্যন্ত চিকিৎসাধীন রয়েছে।

তিনি আরও বলেন, এ হত্যাচেষ্টার ঘটনায় প্রথমদিন পুলিশ আমাদের মামলা নেয়নি। একদিন পর মামলা নিলেও ৭দিন পার হয়ে গেছে এখনো কোনো আসামি গ্রেপ্তার করতে পারেনি। মামলার আসামী গ্রেপ্তার না হওয়ায় আমরা পরিবার নিয়ে খুব ভয়-ভীতির মধ্যে দিন পার করছি।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল জব্বার বলেন, আমরা গ্রেপ্তারের চেষ্টা করছি। এখনো অভিযান অব্যাহত রয়েছে। শুনেছি তারা কয়েকজন জামিনে আসছে।

Nagad

প্রসঙ্গত যে, গত ১১ ফেব্রুয়ারী (শনিবার) বেলা ১২টার দিকে ধামরাই উপজেলার গাংগুটিয়া ইউনিয়নের হাতকোড়া এলাকায় আওয়ামী লীগের শান্তি মিছিল ও বিএনপির পথযাত্রা কর্মসূচির সংবাদ সংগ্রহ করার সময় যুগান্তরের ধামরাই প্রতিনিধি সাংবাদিক শামীম খানের ওপর কাদের মোল্লা চেয়ারম্যান ও তার সন্ত্রাসী বাহিনী হামলা চালায়। পরে তাকে উদ্ধার করে সাটুরিয়া উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ সময় তার সাথে থাকা ল্যাপটপ, মোবাইল ফোন, কর্মরত পত্রিকার আইডি কার্ড (সাংবাদিক পরিচয় পত্র) সহ নগদ অর্থ ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা।