৬৭৪ কোটিতে নেইমারকে বেচে দিতে চাইছে পিএসজি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২৩

ছবি- সংগৃহীত

ব্রাজিলিয়ান তারকা নেইমারকে বেচে দিতে চাইছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। নেইমারের সাথে পিএসজির অবশ্য ২০২৫ সাল পর্যন্ত চুক্তি রয়েছে।

ইউরোপীয় সংবাদমাধ্যমগুলো দাবি করেছে, নেইমারের প্রতিনিধিরা এরই মধ্যে ইংলিশ ফুটবল ক্লাব চেলসি, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড ও নিউক্যাসলকে গ্রীষ্মকালীন দলবদলে তার উপলব্ধ হওয়ার কথা জানিয়ে রেখেছে।

ফরাসি একাধিক দৈনিকের খবর, এরই মধ্যে নেইমারের প্রাইস ট্যাগও বেঁধে দিয়েছে পিএসজি। যার অঙ্কটা বাংলাদেশি মুদ্রায় ৬৭৪ কোটি টাকারও বেশি।

এর আগে ২০১৭ সালে বার্সেলোনা থেকে নেইমারকে আনতে ২২২ মিলিয়ন ইউরো খরচা করেছিল পিএসজি। সেই হিসাবে এই অর্থ কিছুই না। তবে অর্থের হিসাবটা না কষে সোজা অন্য কোনো ক্লাবে তাকে বেচে দিতেই চাইছে লিগ ওয়ানের জায়ান্টরা।

গত বছরের মার্চেই জানা গেছিল, নেইমারকে বিক্রির প্রস্তুতি নিচ্ছে পিএসজি। এরপর অবশ্য পানি গড়িয়েছে অনেক দূর। নেইমার-এমবাপ্পের দ্বন্দ্বের খবরে অনেক দিন ধরে সরব ছিল ইউরোপিয়ান ক্লাব ফুটবল। নেইমারকে ক্লাব থেকে বিদায় করে দিতে এমবাপ্পের চাপ দেওয়ার কথাও শোনা গেছে। এবার নতুন খবর হচ্ছে, গ্রীষ্মে প্যারিস ছেড়ে ইংল্যান্ডে যাওয়ার প্রস্তুতি শুরু করেছেন নেইমার নিজেও।

ফরাসি দৈনিক এল ইকুয়েপে জানিয়েছে, প্যারিসে ব্লুজদের অন্যতম মালিক বোহেলির সাথে গোপন মিটিংও করেন পিএসজির মালিক খেলাইফি, যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও কানাঘুষা হয়।

Nagad

শনিবার (১৯ ফেব্রুয়ারি) স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ এক প্রতিবেদনে বলেছে, নেইমারকে বেচতে প্রিমিয়ার লিগের আরও কয়েকটি ক্লাবের সাথে প্রাথমিক কথা বলেছে পিএসজি। তার ফি হিসাবে ৬০ মিলিয়ন ইউরো চাইছে ক্লাবটি।

যদিও চুক্তি অনুযায়ী ২০২৫ সালের ৩০ জুন অবধি নেইমার পিএসজির খেলোয়াড়। এখন তার আগে দলটি চাইলে নামমাত্র মূল্যে কিংবা ধারেও অন্য কোনো ক্লাবে তাকে পাঠিয়ে দিতে পারবে।

সারাদিন/১৯ ফেব্রুয়ারি/এমবি