ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার ওয়ানডে দল ঘোষণা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:৪৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২৩

ছবি- সংগৃহীত

আগামী ১৭ মার্চ থেকে ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। এজন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

এই সিরিজের জন্য ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন দুই তারকা ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল ও মিশেল মার্শ। তাছাড়াও চোটে পড়ে টেস্ট সিরিজ থেকে ছিটকে যাওয়া ডেভিড ওয়ার্নারকেও ওডিআই দলে রাখা হয়েছে।

এর আগে গত ১৯ ফেব্রুয়ারি ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। অস্ট্রেলিয়ার বিপক্ষে এই সিরিজ দিয়ে দীর্ঘ এক দশক পর দলে ডাক পেয়েছেন জয়দেব উনাদকাট। এছাড়াও দলে ফিরেছেন রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল ও শ্রেয়াস আইয়ার।

১৭ মার্চ শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচটি ভারতের মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ১৯ মার্চ ভিজাগে হবে দ্বিতীয় ওয়ানডে। এরপর আগামী ২২ মার্চ চেন্নাইর চিদাম্বরম স্টেডিয়ামে শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ভারত।

অস্ট্রেলিয়ার ওয়ানডে দল: প্যাট কামিন্স (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মার্নাস লাবুশানে, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মিশেল মার্শ, অ্যালেক্স কেরি (উইকেটরক্ষক), জস ইংগলিস, মার্কোস স্টইনিস, মিশেল স্টার্ক, ঝাই রিচার্ডসন, অ্যাডাম জাম্পা, ক্যামেরুন গ্রিন, অ্যাস্টন আগার, শেন অ্যাবট।

ভারতের ওয়ানডে দল: রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল, ইশান কিশান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজভেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক, শার্দুল ঠাকুর, অক্ষর প্যাটেল ও জয়দেব উনাদকাট।

Nagad

সারাদিন/২৩ ফেব্রুয়ারি/এমবি