অবশেষে মার্চেই মাঠে নামছে মেসি-ডি মারিয়ারা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২৩

সংগৃহীত

কাতার বিশ্বকাপের শিরোপা জেতার পর আর মাঠে নামা হয়নি লিওনেল মেসির আর্জেন্টিনার। অবশেষে তাদের অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে। মার্চের শেষ সপ্তাহে ঘরের মাঠে প্রথমবার ম্যাচ খেলতে নামবে মেসি-ডি মারিয়ারা। সেই ম্যাচে তাদের প্রতিপক্ষ পানামা ও সুরিনাম।

আগামী ২৩ মার্চ রিভার প্লেটের ঘরের মাঠ মনুমেন্টালে প্রথম ম্যাচে পানামার মুখোমুখি হবে আর্জেন্টিনা। তবে পরের ম্যাচটির তারিখ এখনও ঠিক হয়নি।

আর্জেন্টিনার গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, ফিফা র‍্যাংকিংয়ে ১৩৯ নম্বরে থাকা সুরিনামের সাথে ২৬ থেকে ২৮ মার্চ খেলতে পারে আর্জেন্টিনা। আর ম্যাচটির সম্ভাব্য ভেন্যু কর্ডোভার মারিও আলবার্তো কেম্পেস বা বুয়েন্স আয়ার্সের সান্তিয়াগো দেল এস্তেরো।

এই দুই ম্যাচকে ঘিরে এখনই উন্মাদনা শুরু হয়েছে। কারণ আর্জেন্টিনার দুই তারকা লিওনেল মেসি ও ডি মারিয়ার থাকা না থাকা নিয়ে। যদিও এখনও দল ঘোষণা করেননি কোচ লিওনেল স্কালোনি।

তবে তারা এই ম্যাচ দিয়ে ইতি টানবেন নাকি আরও কিছুদিন খেলবেন- এ নিয়ে কথা হচ্ছে বেশ। যদিও কয়দিন আগে এক সাক্ষাৎকারে আর্জেন্টিনার কোচ নিজেই তাদের সার্টিফিকেট দিয়েছেন, ‘যত দিন খুশি তারা খেলবে।’

সম্প্রতি সিরি আ’র সেরা কোচের পুরস্কার পাঞ্চিনা ড’ওরো প্রদানের সময় ফিফার বর্ষসেরা কোচ হিসেবে মনোনীত হওয়া স্কালোনি জানান, ২০২৬ বিশ্বকাপে খেলার সিদ্ধান্ত সম্পূর্ণ মেসির ওপর নির্ভর করছে। তিনি বলেন, “পরের বিশ্বকাপে খেলার ব্যাপারে সিদ্ধান্ত নেবে মেসি নিজেই। তার শরীর যদি এটা নিতে পারে, তাহলে সে সেখানে থাকবে।”

Nagad

একই অনুষ্ঠানে মেসির সতীর্থ আনহেল দি মারিয়ার ভবিষ্যৎ নিয়েও কথা বলেন স্কালোনি, “আমি মেসির ব্যাপারে যা বলেছি, ডি মারিয়ার ব্যাপারেও তা প্রযোজ্য। তার শরীর যতদিন নিতে পারবে, সব সময় তার ডাক পড়বে।”

সারাদিন/২৬ ফেব্রুয়ারি/এমবি