শিশু হত্যা: পরকীয়া প্রেমিকের মৃত্যুদণ্ড, মায়ের আমৃত্যু কারাদণ্ড

নারায়ণগঞ্জ সংবাদদাতানারায়ণগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২৩

নারায়ণগঞ্জের ফতুল্লায় এক বছরের শিশু মরিয়ম হত্যা মামলায় পরকীয়া প্রেমিককে মৃত্যুদণ্ড ও মায়ের আমৃত্যু মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা আসামিদের উপস্থিতিতে এই রায় দেন।

একই সাথে উভয়কে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং অপর একটি ধারায় দুই জনকে ৭ বছরের কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রেমিক সোলাইমান (৩২) জামালপুরের মাদারগঞ্জ এলাকার লিচু আকন্দের ছেলে এবং আমৃত্যুদণ্ডপ্রাপ্ত শিশুর মা বিলকিস বেগম (২৪) পটুয়াখালীর গলাচিপার এলাকার নয়া হওলাদারের মেয়ে।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মাকসুদা আহমেদ রায়ের সত্যতা নিশ্চত করে বলেন, দীর্ঘ তদন্ত শেষে ১৩ জন স্বাক্ষীর সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আদালত এই রায় ঘোষণা করেছেন। আমরা আদালতের রায়ে সন্তুষ্ট।

মাকসুদা আহমেদ জানান, ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি ফতুল্লায় নন্দলালপুর এলাকার বেকারী গলি থেকে এক বছর বয়সী অজ্ঞাত এক শিশুর লাশ উদ্ধার করে পুলিশ। লাশ উদ্ধারের তিনদিন পর পুলিশ বাদী হয়ে অজ্ঞাত দম্পতির বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করে। পরে শিশুটি শনাক্ত করে মায়ের খালার জবানবন্দীর প্রেক্ষিতে পরকীয়া প্রেমিক’সহ মাকে গ্রেপ্তার করে পুলিশ।

Nagad

সারাদিন/২৬ ফেব্রুয়ারি/এমবি