নরসিংদীতে চেয়ারম্যানকে গুলির ঘটনায় মামলা

নরসিংদী সংবাদদাতানরসিংদী সংবাদদাতা
প্রকাশিত: ৪:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২৩

নরসিংদীর শিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদ খান, ছবি- সংগৃহীত

নরসিংদীর শিবপুরে বাড়িতে ঢুকে উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদ খানকে গুলির ঘটনার দুইদিন পর অবশেষে মামলা করা হয়েছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২টার দিকে গুলিবিদ্ধ চেয়ারম্যানের ছেলে আমিনুর রশীদ খান এই মামলাটি করেছেন। ছয় জনের নাম উল্লেখ করে এবং আরও ১০/১২ জনের বিরুদ্ধে এই মামলা করেন চেয়ারম্যানের ছেলে।

ওই মামলার আসামিরা হলেন- আরিফ সরকার, মহসিন মিয়া, ইরান মোল্লা, শাকিল, হুমায়ুন ও নুর মোহাম্মদ।

শিবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে এই ঘটনার পর শনিবার (২৫ ফেব্রুয়ারি) দিনগত রাতে শিবপুর থানা পুলিশ, গোয়েন্দা পুলিশ ও ঢাকা মহানগর পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে চারজনকে আটক করে।

জানা গেছে, শনিবার ভোর সোয়া ৬টার দিকে শিবপুর থানা সংলগ্ন নিজ বাসার ড্রইং রুমে ঢুকে শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদ খানকে গুলি করেন সন্ত্রাসীরা। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

Nagad

শিবপুর থানার ওসি জানান, এই ঘটনায় প্রাইভেটকারসহ নুর মোহাম্মদ নামের আরও একজনকে আটক করেছে পুলিশ। ব্রাহ্মণবাড়িয়া সীমান্ত এলাকা থেকে তাকে আটক করা হয়। এ নিয়ে পাঁচজনকে আটক করা হয়েছে।

এছাড়া গতকাল ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের হাতে আটক মামলার ১ নম্বর আসামি আরিফ সরকারকে এখনও থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়নি বলেও জানান তিনি।

শুরু থেকে তিনজনের জড়িত থাকার কথা বলা হলেও এখন ছয় জনের নামে কেন মামলা করা হয়েছে- জানতে চাইলে ওসি ফিরোজ তালুকদার বলেন, “গতকাল চেয়ারম্যান আরও তিনজনের কথা উল্লেখ করেছেন।”

সারাদিন/২৭ ফেব্রুয়ারি/এমবি