ডিআরএস নিশ্চিতে ২০২৭ সাল পর্যন্ত চুক্তি করলো বিসিবি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২৩

ছবি- সংগৃহীত

আসন্ন ইংল্যান্ড সিরিজ থেকে শুরু করে ২০২৭ পর্যন্ত ডিসিশন রিভিউ সিস্টেমের (ডিআরএস) জন্য চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশে আন্তর্জাতিক ও ঘরোয়া খেলাগুলো সবগুলোতে ডিআরএসের সাহায্য পায় সেই জন্যই এই চুক্তি করেছে বিসিবি।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ সম্মেলনে বিসিবির প্রধান নির্বাহী বলেন, “আপনাদের তথ্যের জন্য বলছি, ডিআরএস নিয়ে তো অনেক কথা হয়েছে, অনেক বিষয় এসেছে, আমরা চেষ্টা করবো ডিআরএসে যারা…ডিআরএস হচ্ছে আমাদের প্রডাকশনের একটা ব্যাপার। ডিসিশন মেকিংয়ে একুরেসি নিশ্চিত করা হয় এটার মাধ্যমে। আগে যখন ডিআরএস ছিল না, তখনও কিন্তু ক্রিকেটটা হতো, বিশ্বকাপের মতো আন্তর্জাতিক ইভেন্টও ডিআরএস ছাড়া হয়েছে।”

নিজামউদ্দীন চৌধুরী সুজন আরও বলেন, “এরপর যখন টেকনোলোজি আসে, তখন ডিআরএসকে আইসিসি থেকে মেন্ডোটেরি করে দেওয়া হয় আইসিসি ইভেন্টে। ঘরোয়া টুর্নামেন্টে আমাদেরও চেষ্টা ছিল ডিআরএস নিশ্চিত করার।”

বিসিবির প্রধান নির্বাহী বলেন, “আমরা যেটা করেছিলাম, প্রোডাকশনকে দিয়েছিলাম দায়িত্ব। এ জিনিস থেকে বেরিয়ে এসেছি। লম্বা সময়ের চুক্তিতে যাচ্ছি যারা ডিআরএস প্রোভাইড করে, তাদের সাথে। আমাদের অন্তত ২০২৭ পর্যন্ত দীর্ঘ চুক্তি। যেন বাংলাদেশে আন্তর্জাতিক ও ঘরোয়া খেলাগুলো সবগুলোতে ডিআরএসের সাহায্য পায়।”

সারাদিন/২৭ ফেব্রুয়ারি/এমবি 

Nagad