রাষ্ট্রপতির গ্রামের বাড়িতে প্রধানমন্ত্রী

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:১৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২৩

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে তার পৈতৃক নিবাস কিশোরগঞ্জের কামালপুরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংগৃহীত ছবি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে তার পৈতৃক নিবাস কিশোরগঞ্জের কামালপুরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মিঠামইনে বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ সেনানিবাসের উদ্বোধন শেষে তিনি অতিথি হয়ে রাষ্ট্রপতির বাড়িতে যান। বঙ্গবন্ধুকন্যাকে রাষ্ট্রপতি ও তার পরিবারের সদস্যরা ফুল দিয়ে স্বাগত জানান।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১টার দিকে প্রধানমন্ত্রী সেখানে পৌঁছান। এসময় রাষ্ট্রপতি ও তার সহধর্মিণীসহ অন্যান্যরা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানান।

এদিন হাওরের মিঠাপানির ২৩ জাতের মাছ আর অষ্টগ্রামের বিখ্যাত পনির দিয়ে প্রধানমন্ত্রীকে আপ্যায়ন করা হবে। সঙ্গে ছিলো মুরগি, হাঁস, খাসি ও গরুর মাংস এবং নানা জাতের পিঠা। রাষ্ট্রপতির বড় ছেলে স্থানীয় সংসদ সদস্য মো. রেজওয়ান আহাম্মদ তৌফিক সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, ‘বড় মাছের মধ্যে ছিলো আইড়, রুই, কাতলা, বোয়াল, চিতল ইত্যাদি। বঙ্গভবনের বাবুর্চি ও পরিবারের নারীরা মিলে খাবারের আয়োজন করছেন।’

১৯৯৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমবার মিঠামইন সফর করেন। তখন আবদুল হামিদ কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার ছিলেন। সুদীর্ঘ ২৫ বছর পর প্রধানমন্ত্রী মিঠামইন সফরে গেলেন প্রধানমন্ত্রী।

Nagad