জেমিসন রেড ক্রিসেন্ট হাসপাতালে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের অক্সিজেন মেশিন হস্তান্তর

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ১০:২১ পূর্বাহ্ণ, মার্চ ১, ২০২৩

চট্টগ্রাম জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালে ০২টি অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিন প্রদান করেছে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশন।

সোমবার (২৭ ফেব্রুয়ারি আন্দরকিল্লাস্থ রেডক্রিসেন্ট হাসপাতালের অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলার চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলামের নিকট মেশিন দুটি হস্তান্তর করেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া।

প্রধান অতিথির বক্তব্য জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল মহামারী সময়ে দেশের মানুষের জন্য কি অবদান রেখেছে তা সবাই জানেন। কঠিন সে সময় পেরিয়ে এখনোও তাঁরা তাদের মানবিক কার্যক্রমের ধারা বিন্দুমাত্রা বন্ধ করেনি যা প্রশংসার দাবিদার! আমি সবসময় বলি ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের সভাপতি ডা. বিদ্যুৎ বড়ুয়া একজন ডায়নামিক ও দূরদর্শী নেতা। তার উদ্যোগেই আজকের এই অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিন হস্তান্তর অনুষ্ঠান যা এই হাসপাতালের চিকিৎসা সেবাকে আরো সমৃদ্ধ করবে। আমি জেলা পরিষদ চট্টগ্রাম ও রেডিক্রিসেন্ট চট্টগ্রামের পক্ষ থেকে তাকে ধন্যবাদ জানাচ্ছি এবং সবসময় তার মানবিক কাজগুলো সাথে আছি।

বিশেষ অতিথির বক্তব্যে ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, আমি ও আমার টিম সবসময়ই ভাল কাজ গুলোর সাথে থাকার সবোচ্চ চেষ্টা করি। ইতোমধ্যে চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের সকল মেডিকেল সরঞ্জাম, আইসিইউ সরঞ্জাম চট্টগ্রাম জেনারেল হাসপাতালে প্রদান করা হয়েছে যার সুফল এখন চট্টগ্রামবাসী পাচ্ছে। আজ শিশু ও প্রসূতিদের জন্য আস্থার স্থান এই ম্যাটারোনেটি হাসপাতালে প্রদানকৃত দুটি (০২) অক্সিজেন মেশিন হয়তো এখানকার স্বাস্থ্যসেবা কার্যক্রমকে আরো গতিশীল করবে ও মুমূর্ষু সময়ে নবজাতক ও প্রসূতি মায়েদের তাৎক্ষণিক অক্সিজেন সরবরাহের কাজে দিবে।

এই সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট জেলা সম্পাদক আসলাম খান , মহানগর ইউনিট সম্পাদক আব্দুল জব্বার , চিফ মেডিকেল অফিসার, জেমিসন হাসপাতালের পরিচালক সহ চিকিৎসক কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সারাদিন. ১ মার্চ. আরএ

Nagad