গ্রিসে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২৬

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:০৯ পূর্বাহ্ণ, মার্চ ১, ২০২৩

গ্রিসের উত্তরাঞ্চলে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ২৬ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ৮৫ জন।
দেশটির ফায়ার সার্ভিস কর্মকর্তাদের বরাত দিয়ে আজ বুধবার (১ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় গ্রিসের লরিসা শহরের কাছে একটি মালবাহী ট্রেনের সঙ্গে আরেকটি যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে আগুন ধরে যায়। খবর পেয়ে আহতদের উদ্ধারে এবং আগুন নেভাতে সেখানে দ্রুত ছুটে যান জরুরি পরিষেবা সংস্থার সদস্যরা।

গ্রিক ফায়ার সার্ভিসের মুখপাত্র ভ্যাসিলিস ভার্থকোগিয়ানিস এক টেলিভিশন ব্রিফিংয়ে বলেছেন, মঙ্গলবার সন্ধ্যায় ৩৫০ জনেরও বেশি লোককে বহনকারী একটি যাত্রীবাহী ট্রেন একটি মালবাহী ট্রেনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে। স্থানীয় সময়ে মধ্যরাতের কিছু আগে গ্রিসের টেম্পি অঞ্চলের লরিসা শহরের কাছে এ দুর্ঘটনা সংঘটিত হয়।

ভার্থকোগিয়ানিসের মতে, ১৭টি যানবাহন এবং ২০টি অ্যাম্বুলেন্সসহ কমপক্ষে ১৫০ জন দমকলকর্মী চলমান উদ্ধার অভিযানে নিয়োজিত আছেন।

তিনি বলেন, যাত্রীবাহী ট্রেনটি এথেন্স থেকে থেসালোনিকি যাচ্ছিল। অন্যদিকে গ্রিক ফায়ার সার্ভিসের আরেক শীর্ষ কর্মকর্তা আয়ানিস আর্টোপোইওস বুধবার ‘গ্রিক টিভি’-কে বলেছেন, অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলছে এবং মৃতের সংখ্যা বাড়তে পারে বলে শঙ্কা করা হচ্ছে।

গ্রিক রেলওয়ে কোম্পানি হেলেনিক ট্রেন এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে, ‘দু’টি ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের সময় যাত্রীবাহী ট্রেনটিতে ৩৫০ জন যাত্রী ছিলেন।’ সূত্র : সিএনএন

Nagad