ইংল্যান্ডের বিপক্ষে ডাক পেলেন নতুন তিন ক্রিকেটার

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:২১ অপরাহ্ণ, মার্চ ২, ২০২৩

ছবি- সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত দলে চমক রয়েছে বেশ কিছু। তিন নতুন মুখের সাথে দলে আরও দুইজনের প্রত্যাবর্তন হয়েছে।

দলে ডাক পাওয়া নতুন তিন মুখ হলো- তৌহিদ হৃদয়, রেজাউর রেজা ও তানভীর ইসলাম। এছাড়া লম্বা সময় পর জাতীয় দলে ফিরেছেন শামীম পাটওয়ারী ও রনি তালুকদার।

সদ্য শেষ হওয়া বিপিএলে অসাধারণ পারফরম্যান্স করে সাত বছর পর বাংলাদেশ জাতীয় দলে ফিরলেন রংপুর রাইডার্সের হয়ে গত বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলে ১৩ ম্যাচে ৪২৫ রান করা ওপেনার রনি তালুকদার। ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন তিনি।

তার সাথে ফিরেছেন শামীম পাটোয়ারীও। ২০২১ সালে ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা শামীম সবশেষ ওই বছরের নভেম্বর মাসে পাকিস্তানের বিপক্ষে শেষবার বাংলাদেশের হয়ে মাঠে নামেন। এবার বিপিএলেও ১৩৫.৬৫ স্ট্রাইক রেটে ১৭৫ রান করেছেন তিনি।

অনাভিষিক্ত তৌহিদ হৃদয় ওয়ানডে সিরিজের দলেও রয়েছেন। বিপিএলে পাঁচ হাফ-সেঞ্চুরিসহ ৪০৩ রান করেছেন সিলেট স্ট্রাইকার্স ফ্রাঞ্চাইজির হয়ে খেলা এই ব্যাটার। সিলেটেরই আরেক ক্রিকেটার রেজাউর রেজাও এর আগে টেস্ট দলের স্কোয়াডে ডাক পেয়েছিলেন। তবে মাঠের নামা হয়নি তার।

এছাড়া বিপিএলে চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলের স্পিনার তানভীর ইসলাম প্রথমবার দলে ডাক পেয়েছেন। তিনি এবারের আসরে যৌথভাবে সর্বোচ্চ ১৭টি উইকেট শিকার করেন।

Nagad

এই পাঁচ ক্রিকেটারকে জায়গা করে দিতে আগের টি-টোয়েন্টি স্কোয়াডে থাকা পাঁচ জনকে জায়গা ছাড়তে হয়েছে। তারা হলেন ইয়াসির আলী রাব্বি, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, এবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াড: সাকিব আল হাসান(অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, আফিফ হোসেন ধ্রুব, শামীম পাটোয়ারী, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, তানভীর ইসলাম, নুরুল হাসান সোহান, রনি তালুকদার, রেজাউর রহমান রাজা।

সারাদিন/০২ মার্চ/এমবি