‘প্রেমিকাকে’ বিশেষ উপহার দিলেন পুতিন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ, মার্চ ২, ২০২৩

ছবি- সংগৃহীত

অলিম্পিকে স্বর্ণপদক জয়ী ‘প্রেমিকা’ আলিনা-কে ব্যয়বহুল বৃহত্তম অ্যাপার্টমেন্ট কিনে দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এমনটি দাবি করেছে দ্য টেলিগ্রাফ রাশিয়ান অনুসন্ধানী নিউজ পোর্টাল দ্য প্রজেক্টর।

সাম্প্রতিক তদন্তে এমনটিই দাবি করেছে রাশিয়ার বিরোধী পক্ষ। শুধু তাই নয়, তাদের রিপোর্টে দাবি করা হয়েছে, রাশিয়ার এক প্রত্যন্ত গ্রামে প্রেমিকাকে একটি বিশাল কাঠের প্রাসাদ কিনে দিয়েছেন পুতিন।

রাশিয়ার ব্যানড এক বিরোধী ওয়েবসাইটের প্রতিবেদনে এই অভিযোগ করা হয়েছে। তাতে দাবি করা হয়েছে, পুতিন তার ৩৯ বছরের প্রেমিকা আলিনা কাবায়েভার জন্য সম্পত্তি উপহার দেওয়ায় কোনো কমতি রাখেননি। আর তার জন্য রাশিয়ার সরকারের কোটি কোটি টাকার তহবিল ক্ষতি করা হয়েছে বলে দাবি করা হয়েছে রিপোর্টে। অনেকের ধারণা- পুতিনের সাথে থেকে তিন সন্তানের জননীও হয়েছেন আলিনা।

পুতিন আলিনাকে যে পেন্ট হাউস কিনে দিয়েছেন, তা প্রায় ২৮ হাজার স্কোয়ার ফিটের। কৃষ্ণসাগরের তীরে রাশিয়ান রিসোর্ট শহর সোচিতে অবস্থিত।

গোপন তদন্তকারীদের দাবি, পেন্ট হাউসটি পুতিনের বন্ধু ওলেগ রুডনভের নামে কেনা হয়েছে। তাতে ২০টি ঘর, একটি প্রাইভেট সিনেমা হল, একটি সুইমিংপুল, ছাদে হেলিপ্যাড, স্পা এবং জাপানি কায়দায় সাজানো একটি সুন্দর সাজানো বাগান আছে।

‘মিসেস কাবায়েভার’ আত্মীয়দের নামে রও বেশ কিছু সম্পত্তি আছে। তার ঠাকুমার নামে মস্কোয় একটি অভিজাত এলাকায় তিনতলা বাংলো ও একটি বিশাল পেন্টহাউস রয়েছে।

Nagad

উল্লেখ্য, ২০০৭ থেকে ১৪ সালে পুতিনের ক্ষমতাসীন ইউনাইটেড রাশিয়া পার্টির একজন এমপি ছিলেন আলিনা। এরপর তাকে মাসে ৬ কোটি টাকার বেতন দিয়ে রুশ সরকারের সংবাদমাধ্যমের প্রধান করে দেওয়া হয়।

‘মিসেস কাবায়েভা’ নামে খ্যাত আলিনা রাশিয়ার যেন এক রহস্যময়ী নারী। ২০০০ সাল থেকে আন্তর্জাতিক স্তরে রাশিয়ার প্রতিনিধিত্ব করে আসছেন এই নারী। অলিম্পিকে স্বর্ণপদক জিতেছিলেন।

সারাদিন/০২ মার্চ/এমবি