আল্টিমেটাম দিয়ে কাজে ফিরলো খুলনার চিকিৎসকরা

খুলনা সংবাদদাতাখুলনা সংবাদদাতা
প্রকাশিত: ৫:০৩ অপরাহ্ণ, মার্চ ৪, ২০২৩

ছবি- সংগৃহীত

ডা. শেখ নিশাত আব্দুল্লাহকে মারধরের প্রতিবাদে অভিযুক্তকে গ্রেপ্তারের দাবিতে কর্মবিরতি করেছিল খুলনার চিকিৎসকরা। অবশেষে চারদিন পর আসামিকে গ্রেপ্তারের আল্টিমেটাম দিয়ে সাত দিনের জন্য কর্মবিরতি স্থগিত করে কাজে ফিরেছেন চিকিৎসকরা।

শনিবার (০৪ মার্চ) দুপুরে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) খুলনার সভাপতি শেখ বাহারুল আলম এই ঘোষণা দেন।

বিএমএ খুলনার সভাপতি বলেন, সাত দিনের মধ্যে অভিযুক্তকে গ্রেপ্তার করতে হবে। এই শর্তে কর্মবিরতি স্থগিত করছি। এখন থেকেই কাজে যোগ দেবেন চিকিৎসকরা।

বাহারুল আলম আরও বলেন, বেঁধে দেওয়া সময়ের মধ্যে আসামিকে গ্রেপ্তার করা না হলে আমরা আবারও কর্মবিরতিতে যাব। অপরাধীকে শাস্তি না দেওয়া আরেকটি অপরাধ।

এরআগে খুলনা সি‌টি মেয়র, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এসএম কামাল, বিএমএ ও স্বাস্থ‌্য অধিদপ্তরের সমন্বয়ে ত্রিপক্ষীয় বৈঠক শেষে শ‌নিবার (০৪ মার্চ) দুপুরে কর্মসূ‌চি স্থ‌গিতের এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে খুলনা সি‌টি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, বৈঠক ফলপ্রসূ আলোচনা হয়েছে। জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে চি‌কিৎসকরা কর্মবির‌তি প্রত‌্যাহার করতে সম্মত হয়েছেন।

Nagad

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা. শেখ নিশাত আব্দুল্লাহর ওপর হামলার ঘটনা ঘটে। ওই দিন নগরীর শেখপাড়া এলাকার হক নার্সিং হোমের অপারেশন থিয়েটারে ঢুকে পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নাঈম (সাতক্ষীরা সদরে কর্মরত) ও তার সঙ্গীরা ডা. শেখ নিশাতকে মারধর করে।

এছাড়া অপারেশন থিয়েটারে ভাঙচুর চালায় তারা। এক মাস আগে অপারেশন করা একটি রোগীর জটিলতার কথা বলে তারা এই হামলা চালায়।

এই হামলার প্রতিবাদে গত ০১ মার্চ থেকে কর্মবিরতি করে আসছে চিকিৎসকরা। এই ঘটনায় গত ২৮ ফেব্রুয়ারি সোনাডাঙ্গা থানায় একটি মামলা হয়েছে।

সারাদিন/০৪ মার্চ/এমবি