হিন্দি সিনেমা আমদানির অনুমতি না দিলে হল বন্ধের আল্টিমেটাম

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, মার্চ ৪, ২০২৩

ছবি- সংগৃহীত

ভারতীয় হিন্দি সিনেমা আমদানির অনুমতি না দিলে সিনেমা হল বন্ধ করে দেওয়ার আল্টিমেটাম দিয়েছে সিনেমা হল মালিক সমিতি।

শনিবার (০৪ মার্চ) রাজধানী মগবাজারের একটি রেস্তোরায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি। এরআগে ভারতীয় হিন্দি সিনেমা আমদানির ব্যাপারে একমত হয়েছেন বাংলাদেশ চলচ্চিত্রের ১৯ সংগঠন।

সংবাদ সম্মেলনে বাংলাদেশের সিনেমা হলগুলোতে বছরে ১০টি হিন্দি সিনেমা মুক্তির অনুমতি না দিলে সিনেমা হল বন্ধ করে দেবেন বলে জানায় প্রদর্শক সমিতি।

সিনেমা হল মালিক সমিতির সেক্রেটারি আওলাদ হোসেন উজ্জ্বল বলেন, “মন্ত্রণালয় থেকে মৌখিকভাবে সবুজ সংকেত পাওয়ার পরও হিন্দি ছবি আনার লিখিত ছাড়পত্র পাওয়া যায়নি। গত বছর দুটি সিনেমা ছাড়া সেভাবে তেমন কোনো সিনেমা প্রেক্ষাগৃহে ব্যবসা করেনি। এভাবে চলতে থাকলে দেখবেন একের পর এক সিনেমা হল বন্ধ হয়ে যাবে।”

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, টেকনিক্যাল কারণে হল বন্ধ করে দেওয়ার নির্দিষ্ট কোনো তারিখ চূড়ান্ত করা হয়নি। তবে যে কোনো দিন একে একে সব সিঙ্গেল স্ক্রিন বন্ধ করে দেওয়া হবে।

সরকারের সিদ্ধান্তহীনতায় ক্ষোভ জানিয়েছেন হল মালিক সমিতির প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস।

Nagad

তিনি বলেন, এমতাবস্থায় সিনেমা হল চালু রাখার আর কোনো বাস্তব যুক্তি খুঁজে পাচ্ছি না বিধায় বন্ধ করে দেওয়াই শ্রেয় বলে মনে করি।

এ সময় চলচ্চিত্র প্রদর্শক সমিতির জ্যেষ্ঠ সহ-সভাপতি মিয়া আলাউদ্দিন, সহ-সাধারণ সম্পাদক মো: খুরশিদ আলম, সংস্কৃতি সমাজ কল্যাণ ও আইন বিষয়ক সম্পাদক আর এম ইউনুস রুবেল উপস্থিত ছিলেন।

সারাদিন/০৪ মার্চ/এমবি