আর্জেন্টিনায় খেলার অনুমতি পেলো না জামাল ভূঁইয়া

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, মার্চ ৪, ২০২৩

ছবি- সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ছেড়ে আর্জেন্টিনার অ্যামেচার ক্লাবে খেলতে চেয়েছিলেন জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। কিন্তু জামালের বর্তমান ক্লাব শেখ রাসেল ক্রীড়া চক্র অনুমতি দেবে না বলে তাকে জানিয়ে দিয়েছে। তাই আর্জেন্টিনা নয়, জাতীয় দলের হয়ে অনুশীলন করতে রোববার (০৫ মার্চ) দিবাগত রাত দেড়টায় সৌদি আরবের পথে উড়াল দেবেন বাংলাদেশ অধিনায়ক।

এ প্রসঙ্গে শেখ রাসেল ক্লাবের অর্থ ও ফুটবল দল দেখাশোনার দায়িত্ব থাকা পরিচালক মোহাম্মদ ফখরুদ্দিন গণমাধ্যমকে বলেন, “জামাল এসে মৌখিকভাবে বলেছে, সে আর্জেন্টিনার একটি ক্লাবে খেলার প্রস্তাব পেয়েছে। যেতে যে চায়, সেটা বলেনি। কোনো চিঠিও দেয়নি। চিঠি দিলে আমরা সেটা ক্লাবের ওপর মহলে পাঠাতাম। ওপর মহল থেকেই সিদ্ধান্তটা আসবে। কিন্তু কোনো চিঠি না দিলে তো আমরা কোনো সিদ্ধান্ত দিতে পারি না তাকে।”

তিনি আরও বলেন, “চলতি মৌসুমের শেষ পর্যন্ত জামালের সাথে আমাদের চুক্তি আছে (জুলাইয়ে লিগ শেষ হওয়ার কথা)। সে আমাদের অধিনায়ক ও গুরুত্বপূর্ণ খেলোয়াড়। কাজেই চাইলেই আমরা তাকে ছাড়তে পারি না। আমি বলব, জাতির প্রতি কর্তব্যবোধ আগে। লিগ চলার সময় কোনো চিঠি ছাড়া ওকে ছাড়ার ব্যাপারে মন্তব্য করা কঠিন।”

জামাল ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, “আমি যখন শেখ রাসেল ক্লাবের সাথে মিটিং করেছি, ওরা আমাকে ‘না’ করেছে। অর্থাৎ রিলিজ লেটার দেবে না তারা। কিন্তু আমার তো ওই চিঠি লাগবে। আর্জেন্টিনার ক্লাবটি আমাকে ০৮ মার্চ ওদের সামনের ম্যাচেই চায়। আজও বারবার ফোন করেছে ওরা। আমি বলেছি, সরি ভাই, এটা আমার হাতে নেই। আমি চেষ্টা করছি ছাড়পত্রটা নিতে।”

আগামী ২০ থেকে ২৮ মার্চ সিলেটে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজের প্রস্তুতি হিসেবে জাতীয় ফুটবল দল ক্যাম্প করবে সৌদি আরবের মদিনায়। রোববার (০৫ মার্চ) রাতে জাতীয় দলের দ্বিতীয় বহর যাবে সৌদি আরব। ওই বহরে আছেন অধিনায়ক জামাল ভূঁইয়াও। বাফুফে সূত্রে জানা গেছে, জামাল ভূঁইয়াকে মদিনায় পাঠানোর সব প্রস্তুতি নিয়ে রেখেছে তারা।

বাংলাদেশ দলের প্রথম গ্রুপ মদিনার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে শনিবার (০৪ মার্চ) রাত দেড়টায় বাংলাদেশ বিমানযোগে। ১৩ জনের প্রথম গ্রুপে কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা, ফিটনেস কোচ ইভান রাজলগ এবং ১১ জন ফুটবলার রয়েছেন। এই ১১ ফুটবলার হলেন- বসুন্ধরা কিংসের আনিসুর রহমান জিকো, সাদ উদ্দিন, রিমন হোসাইন, বিশ্বনাথ ঘোষ, টুটুল বাদশা, তপু বর্মণ, মাশুক মিয়া জনি, সোহেল রানা, রাকিবুল হোসেন, সুমন রেজা, মতিন মিয়া।

Nagad

বসুন্ধরা কিংসের তারিক রায়হান কাজী লিগের প্রথম পর্ব শেষ হওয়ার পর ছুটিতে ফিনল্যান্ড গেছেন। সেখান থেকে তিনি শনিবার (০৪ মার্চ) রওয়ানা দিয়ে রোববার মদিনা পৌঁছবেন। রোববার (০৫ মার্চ) মদিনায় দলের সাথে যোগ দেবেন নতুন সহকারী কোচ, গোলরক্ষক কোচ ও ফিজিও।

রোববার (০৫ মার্চ) রাতে মদিনা রওয়ানা দেবে জাতীয় দলের দ্বিতীয় বহর। ওই বহরে জামাল ভূঁইয়া ছাড়াও থাকবেন আবাহনীর শহীদুল আলম সোহেল, আলমগীর মোল্লা, রহমত মিয়া, সোহেল রানা, ফয়সাল আহমেদ ফাহিম, এলিটা কিংসলে, শেখ রাসেল ক্রীড়া চক্রের হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, মোহাম্মদ ইব্রাহিম, ফর্টিস এফসির মিতুল মারমা, মজিবুর রহমান জনি, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের মেহেদী হাসান শ্রাবন, আমিনুর রহমান সজিব, মোহামেডানের শাহরিয়ার ইমন ও পুলিশ এফসির রবিউল হাসান। ম্যানেজার ইকবাল হোসেন এবং অন্যান্য অফিসিয়ালরা দলের দ্বিতীয় বহরে থাকবেন।

সারাদিন/০৪ মার্চ/এমবি