পাড়ায় পাড়ায় সিনেমার পোস্টার দেখে রক্তে নাচন লাগতো: ফারুকী

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৫:২৫ অপরাহ্ণ, মার্চ ৫, ২০২৩

ঢাকার হোলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনা অবলম্বনে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমা ‘শনিবার বিকেল’ আগামী ১০ মার্চ যুক্তরাষ্ট্র ও কানাডার প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

ভারতীয় প্রতিষ্ঠান রিলায়েন্স এন্টারটেইনমেন্টের মাধ্যমে সিনেমাটি পরিবেশনা করছে সিঙ্গাপুরভিত্তিক প্রতিষ্ঠান কন্টিনেন্টাল এন্টারটেইনমেন্ট পিটিই লিমিটেড (সিইপিএল)।

উচ্ছ্বাস প্রকাশ করে নির্মাতা ফারুকী বলেন, “সিনেমার পোস্টারের মতো এমন নস্টালজিক আর যাদুকরি কিছু আছে কিনা আমি জানি না। পাড়ায় পাড়ায় পোস্টার দেখে আমাদের রক্তে নাচন লাগতো। এখনও এতো বছর পরে এসেও, ইন্ডাস্ট্রিতে এতো দিন কাজ করার পরেও পাড়ার দোকানে-দোকানে, দেয়ালে-দেয়ালে পোস্টার আমার মনে সিনেমার নেশা ধরায়। সকাল সকাল এই ছবিগুলো পাঠানোর জন্য রিলায়েন্স এন্টারটেনমেন্টের সুমিত দাকে ধন্যবাদ। ধন্যবাদ আমাকে আমার ছোটবেলায় টাইম ট্র্যাভেল করানোর জন্য।”

ফারুকী জানান, যুক্তরাষ্ট্র ও কানাডায় মুক্তির জন্য ‘শনিবার বিকেল’র প্রাথমিক হল তালিকা পেয়েছেন। তবে তা চূড়ান্ত করে সোমবার (০৬ মার্চ) নাগাদ দর্শককে জানাতে চান।

উল্লেখ্য, ২০১৬ সালের ০১ জুলাই রাজধানীর গুলশানে হলি আর্টিসান বেকারিতে জঙ্গি হামলায় ২০ জন নিহত হন। ওই হামলায় দুই পুলিশ কর্মকর্তাও নিহত হন। হলি আর্টিজানে জঙ্গি হামলার এই ঘটনা অবলম্বনে ‘শনিবার বিকেল’ সিনেমাটি নির্মিত হয়েছে। ‘শনিবার বিকেল’ সিনেমাটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া ও ছবিয়াল এবং জার্মানির ট্যান্ডেম প্রোডাকশন নামের একটি প্রতিষ্ঠান।

‘শনিবার বিকেল’ সিনেমায় অভিনয় করেছেন বাংলাদেশের তিশা, ইরেশ যাকের, মামুনুর রশীদ, ফিলিস্তিনের ইয়াদ হুরানি, ভারতের পরমব্রত চ্যাটার্জিসহ আরও অনেকে।

Nagad

সারাদিন/০৫ মার্চ/এমবি