গুলিস্তানে বিস্ফোরণ: নিহত বেড়ে ১৫, আহত শতাধিক

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২৩

দুদিন যেতে যেতে না যেতেই রাজধানীতে আবারও বিস্ফোরণ। গুলিস্তানের সিদ্দিকবাজার এলাকার একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত ১৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে ১২ জন পুরুষ, দুজন নারী। এ ঘটনায় আহত হয়েছে শতাধিক ব্যক্তি। নিহত ও হতাহতের সংখ্যা ক্রমে ক্রমে বেড়েই চলেছে। এদিকে দুর্ঘটনাস্থলে কাজ করছে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।

রুতর আহত শতাধিক জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের অধিকাংশের অবস্থা আশঙ্কাজনক। ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া সংবাদ মাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহতের মরদেহ ঢামেক মর্গে রাখা আছে।

এদিকে, বিস্ফোরণে পাশাপাশি থাকা একটি সাততলা ও একটি পাঁচতলা ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানায় ফায়ার সার্ভিস।

ডিএমপির লালবাগ বিভাগের উপকমিশনার (ডিসি) জাফর হোসেন বলেন, আমরা আহতদের ঢামেক হাসপাতালে পাঠাচ্ছি। পুলিশ ও ফায়ার সার্ভিসসহ স্থানীয়রা উদ্ধার কাজ চালাচ্ছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত বিস্ফোরণে অন্তত ১০০ জন আহত হয়েছেন। বিস্ফোরণে পাশাপাশি থাকা একটি সাত তলা ও একটি পাঁচ তলা ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। দুটি ভবনেরই সবগুলো তলার জানালার কাঁচ উড়ে গেছে।

Nagad

ফায়ার সার্ভিস সদর দপ্তরের একজন কর্মকর্তা জানান, ফুলবাড়িয়া বাস স্ট্যান্ডের বিপরীত দিকে সিদ্দিক বাজার এলাকায় বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। বিকেল ৪টা ৫০ মিনিটে বিস্ফোরণের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। বর্তমানে সেখানে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট এবং হতাহতদের উদ্ধারে পাঁচটি অ্যাম্বুলেন্স কাজ করছে।

এর আগে, গত শনিবার চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন লিমিটেডে বিস্ফোরণ ও আগুন লেগে এ পর্যন্ত সাত জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। ঠিক পরদিন রোববার ঢাকার সায়েন্স ল্যাবের কাছে এক ভবনে বিস্ফোরণে তিনজন নিহত হয়। আজ আবার বিস্ফোরণের ঘটনা ঘটল। এ বিস্ফোরণের কারণ কী, তা ফায়ার সার্ভিসের কোনো কর্মকর্তা নিশ্চিত করে বলতে পারেননি।

সারাদিন. ৭ মার্চ