ফিট থাকার রহস্য ‘রাতের ঘুম’: মার্কিন অভিনেত্রী

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ১:৪৯ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২৩

৫৪ বছর বয়সী হলিউড অভিনেত্রী জেনিফার অ্যানিস্টন ,ছবি- সংগৃহীত

৫৪ বছর বয়স হলেও বার্ধক্য ছুঁতে পারেনি হলিউড অভিনেত্রী জেনিফার অ্যানিস্টনের। বরাবরই নিজেকে স্বাস্থ্য নিয়ে বেশ সচেতন হলিউডের এই অভিনেত্রী। তিনি জানান, ভালো স্বাস্থ্যের জন্য ভালো ঘুম অবশ্যই প্রয়োজন। অভিনেত্রীর মতে, “ঘুম অসাধারণ। এটা সুন্দর।”

সম্প্রতি ম্যাগাজিন ওয়েবসাইট ‘ইনস্টাইল’কে দেওয়া একটি সাক্ষাৎকারে হলিউডের এই অভিনেত্রী এই কথা বলেন। খবর ডেইলি মেইল ইউকে’র।

জেনিফার অ্যানিস্টন বলেন, “আমি নিজেকে জোরে কোনো কিছুতে ঠেলে দিই না। কারণ আমাদের শরীর এবং মস্তিষ্ক পুরোপুরি বিশ্রাম না পেলে তখন সেটি আঘাতের কারণ হয়ে দাঁড়ায়। আমি শুধু আমার যথাসাধ্য করার চেষ্টা করি এবং সম্ভাব্য সবকিছু খুঁজে বের করি যা রাতের একটি ভালো ঘুম নিশ্চিত করবে।”

মার্কিন এই অভিনেত্রী বলেন, “আপনার শরীর দিনের বেলায় যে সমস্ত কাজ করা প্রয়োজন তা সম্পন্ন করছে। তাই রাতের ঘুমটা আপনার জন্য জরুরি হয়ে পড়ে। আপনি নিজেও বুঝতে পারেন, ঘুমের অভাব সব ধরণের স্বাস্থ্য সমস্যার দিকে ধাবিত করছে আপনাকে। এটা এমন একটা ঘাটতি যা আপনি পূরণ করতে পারবেন না।”

ছোটবেলায় তিনি রাতে মাত্র তিন থেকে পাঁচ ঘন্টা ঘুমাতে পারতেন। তবে যৌবনে সেটি আর শরীরের সাথে যায় না বলে জানান এই অভিনেত্রী। অ্যানিস্টন বলেন, “আপনি মনে করেন তিন থেকে পাঁচ ঘণ্টার ঘুমে বেঁচে থাকতে পারবেন। একটা সময় পর্যন্ত হয়তো ভালো কাটবে। তারপর হঠাৎ করে অনুভব করতে শুরু করবেন যে আপনি ঠিক নেই। এটা শরীরকে সাপোর্ট করে না।”

সারাদিন/০৯ মার্চ/এমবি

Nagad