গুলিস্তানের সিদ্দিকবাজারে বিস্ফোরণ, গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৩:২৮ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২৩

রাজধানীর গুলিস্তানে ভয়াবহ বিস্ফোরণে ২২ জনের প্রাণহানির ঘটনায় দুই ভবন মালিকসহ তিনজনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারকৃতরা হলেন- ক্ষতিগ্রস্ত ভবনের দুই মালিক ওয়াহিদুর রহমান ও মতিউর রহমান এবং ভবনের বেসম্যান্টের স্যানিটারি ব্যবসায়ী মিন্টু। এরমধ্যে ওয়াহিদুর ও মতিউর সম্পর্কে আপন দুই ভাই।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন গোয়েন্দা প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

এর আগে, ধসে পড়া একটি দোকানের মালিক আব্দুল মোতালেব মিন্টুসহ বেশ কয়েকজনকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ উঠেছিল।

ডিবি প্রধান হারুন-অর-রশীদ-বলেন, ভবনের আন্ডারগ্রাউন্ডে পার্কিং প্লেস না রেখে কাঁচ দিয়ে ঘিরে স্যানিটারি ব্যবসার জন্য ভাড়া দেওয়া হয়েছিল। সেখানে ভেন্টিলেশনের কোনো ব্যবস্থা ছিল না। ভবনের স্যাপটিক ট্যাংকও কখনো পরিষ্কার করা হয়নি।

এ অবস্থায় বিস্ফোরণের দায়ভার ভবন মালিক বা সেখানকার ব্যবসায়ীরা এড়াতে পারেন না।

সবকিছু বিবেচনায় নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ভবনের মালিক ওয়াহিদুর রহমান, মতিউর রহমান ও ভবনের বেজম্যান্টের স্যানিটারি ব্যবসায়ী মিন্টুকে আনা হয়। জিজ্ঞাসাবাদ শেষে তাদের আটক করা হয়েছে। এ তিনজনের বিরুদ্ধে অবহেলাজনিত একটি মামলা দায়ের করে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হবে।

Nagad