জমি নিয়ে বিরোধ: হিন্দু পরিবারের ওপর হামলা

সাভার প্রতিনিধি:সাভার প্রতিনিধি:
প্রকাশিত: ৮:০০ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২৩

সাভারের আশুলিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে হিন্দু ধর্মাবলম্বী পরিবারের বাড়িঘর ও দোকানপাটে হামলা চালিয়ে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এ সময় একটি পারিবারিক মন্দিরও ভাঙচুর করা হয়।

বুধবার (৮ মার্চ) দিবাগত রাতে আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের মোত্তারটেক এলাকায় এঘটনা ঘটে।

এ ঘটনায় পর থেকে ওই এলাকার হিন্দু ধর্মাবলম্বী পরিবারের সদস্যদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে আশুলিয়া থানা পুলিশ ও সাভার উপজেলা প্রশাসন।

ভুক্তভোগী পরিবার ও স্থানীয়রা জানায়, অনেক বছর আগে মোত্তারটেক এলাকার কেশব লাল নামের এক ব্যক্তি তার একচল্লিশ শতাংশ জমি ওই এলাকার চারটি হিন্দু পরিবারকে বসবাস করার জন্য দিয়ে ভারতে চলে যান। পরে সেই থেকে চারটি হিন্দু পরিবারের সদস্যরা সেখানে বসবাস করে আসছিলো। পরে একটি পক্ষ জাল দলিল তৈরি করে কোটি টাকা মুল্যের ওই জমি কিনে নিয়েছে এই মর্মে গতকাল ওই জমির চার পাশে বাঁশ দিয়ে বেড়া তৈরি করেন। তাদেরকে জমি ছেড়ে বাড়ি ঘর অন্যস্থানে নিয়ে যাওয়ার নির্দেশ দেন। পরে রাতে একদল দুর্বৃও লাঠি সোটা ও ধারালো অস্ত্রে সজ্জে সজ্জিত হয়ে ওই হিন্দু ধর্মাবলম্বী পরিবারের মাঝে হামলা চালিয়ে বাড়ি ঘর, দোকানপাট ও পারিবারিক মন্দির ভাঙচুর করে লুটপাট করে। এসময় দুর্বৃত্তরা কিছু লাউ গাছও কেটে ফেলেন।

এ বিষয়ে আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোমেনুল ইসলাম বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সারাদিন. ৯ মার্চ

Nagad