তরুণ প্রজন্মের দক্ষতা সৃষ্টিতে কাজ করছে সরকার : পলক

সিংড়া সংবাদদাতা:সিংড়া সংবাদদাতা:
প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২৩

সংগৃহীত ছবি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তরুণ প্রজন্মের দক্ষতা সৃষ্টিতে কাজ করছে সরকার। এই লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

প্রতিমন্ত্রী আজ বৃহস্পতিবার (৯ মার্চ) নাটোরের সিংড়াতে অবকাঠামো উন্নয়নসহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

গণপূর্ত বিভাগ ৩৪ কোটি টাকা ব্যয়ে নতুন এই প্রাতিষ্ঠানিক ভবন নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে।

পলক বলেন, স্বাধীনতার পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতাকে অর্থবহ করতে তরুণ প্রজন্মের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির পদক্ষেপ নিয়েছিলেন।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের সফল পথ পরিক্রমায় ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলা হবে। আজকের তরুণ প্রজন্মকে দক্ষ হয়ে গড়ে উঠতে হবে, স্মার্ট হতে হবে। এই দক্ষতা অর্জনের প্রয়োজনীয় সকল প্লাটফর্ম তৈরী করে দিচ্ছে সরকার।

তিনি আরো বলেন, সরকারের এসব সুযোগ গ্রহন করে আজকের তরুণ প্রজন্মকে দক্ষ হয়ে গড়ে উঠতে হবে। এই প্রজন্মই ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের নেতৃত্বে আসীন হবে।

Nagad

প্রতিমন্ত্রী বলেন, সিংড়া টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে ছয়টি ট্রেডে প্রতিবছর এক হাজার ২০০ শিক্ষার্থী প্রশিক্ষণ গ্রহন করে দক্ষ হয়ে উঠছে। বিদেশে যেতে ইচ্ছুকদের ওরিয়েন্টেশনও প্রদান করা হবে এই কেন্দ্রে। এছাড়া প্রায় তিনশ’ কোটি টাকা ব্যয়ে সিংড়াতে ১৫ একর জায়গার উপরে নির্মিতব্য এবং নির্মিত ডিজিটাল সিটির চারটি স্থাপনায় আগামী পাঁচ থেকে দশ বছরে ২০ হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।