প্রধানমন্ত্রী ৭৩ উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন, প্রস্তুত ময়মনসিংহবাসী

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:৩৫ পূর্বাহ্ণ, মার্চ ১১, ২০২৩

সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার (১১ মার্চ) একযোগে ৭৩ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। এছাড়া ৩০ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। দীর্ঘ পাঁচ বছর পর তিনি আজ ময়মনসিংহ সফরে গিয়ে প্রকল্প গুলোর উদ্বোধন করবেন।

এদিকে সাড়ে চার বছর পর আজ ময়মনসিংহে যাবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। চতুর্থবারের মতো তার আগমনকে ঘিরে ময়মনসিংহ এখন পরিণত হয়েছে উৎসবের নগরীতে। ময়মনসিংহ বিভাগ ও সিটি করপোরেশনসহ নানা উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন নিয়ে শহর সেজেছে নবরূপে। সব প্রস্তুতি শেষে বঙ্গবন্ধুকন্যাকে বরণ করতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন লাখ লাখ মানুষ।

এদিকে আজ উদ্বোধন করা প্রকল্পগুলোর মধ্যে উল্লেখযোগ্য উন্নয়ন প্রকল্পগুলোর মধ্যে রয়েছে হালুয়াঘাট উপজেলার গোবরাকুড়া ও কড়ইতলীতে দুটি স্থলবন্দর, ব্রিজ-কালভার্ট ও বিভিন্ন কলেজ-বিদ্যালয়সহ রয়েছে সদর উপজেলার ৫০ শয্যার হাসপাতাল। পূর্ণাঙ্গ এ দুটি বন্দর চালু হলে দেশের আমদানি-রফতানি বাণিজ্যে ব্যাপক ভূমিকা রাখবে।

স্থানীয়দের দাবি, প্রধানমন্ত্রী ময়মনসিংহকে উন্নয়নের মডেলে পরিণত করবেন। যেসব উন্নয়ন প্রকল্পগুলোর প্রতিশ্রুতি দেয়া হয়েছে প্রধানমন্ত্রী সেগুলোর দ্রুত বাস্তবায়ন করবেন।

উন্নয়ন প্রকল্পের উদ্বোধন বিষয়ে ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগ সভাপতি ইকরামুল হক টিটু বলেন, বিগত বছরগুলোতে কোনো সরকার ময়মনসিংহবাসীর এত উন্নয়ন করেনি।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলা আওয়ামী লীগের অনুরোধে ময়মনসিংহ থেকে আটটি রুটে বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত হয়েছে। প্রধানমন্ত্রী আগমনকে কেন্দ্র করে সর্বত্রই সাজ সাজ রব। ব্যানার-ফেস্টুন, বিলবোর্ড আর সুদৃশ্য তোরণে ছেয়ে গেছে নগরীর প্রতিটি সড়ক, সড়কদ্বীপসহ অলিগলি।

Nagad

২০১৮ সালের ২ নভেম্বর ময়মনসিংহ নগরীর ঐতিহাসিক সার্কিট হাউস ময়দানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেষবারের মতো জনসভায় ভাষণ দিয়েছিলেন। দীর্ঘ পাঁচ বছর পর এই নগরীতে আবারও আসছেন বঙ্গবন্ধুকন্যা। প্রধানমন্ত্রীর এই আগমনকে ঘিরে মানুষের দৃষ্টি এখন সার্কিট হাউস ময়দান।