প্রধানমন্ত্রীর জনসমাবেশে মানুষের ঢল, চোখে-মুখে উচ্ছ্বাস

ময়মনসিংহ প্রতিনিধি:ময়মনসিংহ প্রতিনিধি:
প্রকাশিত: ১:৩৪ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২৩

ময়মনসিংহে প্রধানমন্ত্রীর জনসমাবেশকে ঘিরে ঢল নামছে সাধারণ মানুষের। সকাল থেকেই নগরীর ঐতিহাসিক সার্কিট হাউস মাঠে বিশাল মিছিল নিয়ে জড়ো হচ্ছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। জনসভায় যোগ দিতে ট্রেনে চড়ে যাচ্ছেন পার্শ্ববর্তী বিভিন্ন জেলা উপজেলা থেকে হাজারো নেতা-কর্মী। গাদাগাদি করে ট্রেনের ভেতরে ও ছাদে উঠে গেলেও সবার চোখে-মুখে শেখ হাসিনাকে দেখার উচ্ছ্বাস।

নেতা-কর্মীরা বলছেন, প্রধানমন্ত্রীকে সামনে থেকে একনজর দেখার পাশাপাশি তাঁর কথা শুনতে নিজ তাগিদেই তাঁরা এসেছেন। অনেকে ট্রেনের ওপর থেকে মই বেয়ে হুড়োহুড়ি করে নামতে গিয়ে সামান্য আঘাত পেলেও বলছেন—এর চাইতে সুখের অনুভূতি কিছু হতে পারে না।

আজ শনিবার (১১ মার্চ) বিকাল ৩টায় ঐতিহাসিক সার্কিট হাউস ময়দানে আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে প্রায় ১৫ লাখ লোক সমাগম ঘটবে বলে প্রত্যাশা করছেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

এদিকে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘জয়, শেখ হাসিনার জয়’ স্লোগানে মুখরিত পুরো ময়মনসিংহ নগরী। শনিবার সকাল ৯টা থেকেই নগরীর বিভিন্ন সড়কে নেতা-কর্মীদের মিছিল শুরু হয়। ময়মনসিংহের ঐতিহাসিক সার্কিট হাউস মাঠে বেলা ৩টায় জনসভা শুরু হওয়ার কথা থাকলেও জায়গা নিয়ে শেখ হাসিনার নজরে আসতে আগে থেকেই নেতা-কর্মীরা মিছিল করে মাঠে প্রবেশ করেন।

এদিকে জনসভার শুরুতে সার্কিট হাউজ মাঠ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক যোগে ১০৩টি বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এরমধ্যে প্রায় ৫৭০ কোটি টাকা ব্যয়ে নির্মাণ সমাপ্ত ৭৩টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং প্রায় ২ হাজার ৭৬২ কোটি টাকা ব্যয়ে ৩০টি উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, এর আগে ২০১৮ সালের ২ নভেম্বর ময়মনসিংহের ঐতিহাসিক সার্কিট হাউস মাঠে এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Nagad