রেললাইনে আগুন, ঢাকা-রাজশাহী রেল যোগাযোগ বন্ধ

রাজশাহী সংবাদদাতা:রাজশাহী সংবাদদাতা:
প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ, মার্চ ১২, ২০২৩

রেললাইনে আগুন দিয়ে বিক্ষোভ করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিক্ষুব্ধ শিক্ষার্থীদের একাংশ। এতে রাজশাহী-ঢাকা রুটে ট্রেন চলাচল বন্ধ । স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের জেরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা এবার রেললাইনে অগ্নিসংযোগ করেছে।

রোববার (১২ মার্চ) রাত পৌনে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী রেললাইনে আগুন দেন তারা।

রাজশাহী রেলস্টেশনের ব্যবস্থাপক আব্দুল করিম এ তথ্য নিশ্চিত করেন। আব্দুল করিম বলেন, শিক্ষার্থীরা রেললাইনে দুটি পয়েন্টে গাছের গুঁড়ি রেখে তাতে আগুন ধরিয়ে দেয়। এতে মধুমতি এক্সপ্রেস রাজশাহী ঢুকতে পারছে না। ট্রেনটি হরিয়ান স্টেশনে আটকে আছে।

এদিকে রাত সোয়া ৯টায় বাংলাবান্ধা এক্সপ্রেস রাজশাহী ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু শিক্ষার্থীদের অবরোধের কারণে ট্রেনটি এখনও রাজশাহী রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে আছে বলে জানান এই কর্মকর্তা।

রেলওয়ের এই কর্মকর্তা জানান, রাত ১১টায় ধূমকেতু এক্সপ্রেসের ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা রয়েছে। কিন্তু সেটির যাওয়া নিয়েও সংশয় রয়েছে। এর আগে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে মহাসড়কে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে আন্দোলনরত শিক্ষার্থীরা।

উল্লেখ্য, শনিবার বাসের ভাড়া নিয়ে কথা-কাটাকাটির জেরে সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারে স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষ হয়। সংঘর্ষের একপর্যায়ে স্থানীয়রা মহাসড়ক অবরোধ করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে অবস্থান নেন। সংঘর্ষে আহত হন দুই শতাধিক শিক্ষার্থী।

Nagad