বস্তির আগুন নিয়ন্ত্রণে, অর্ধশত ঘর পুড়ে গেছে: ফায়ার সার্ভিস

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:৫৫ পূর্বাহ্ণ, মার্চ ১৪, ২০২৩

রাজধানীর তেজগাঁও কুনিপাড়া বটতলা এলাকার রোলিং মিল বস্তির আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুনে বস্তির প্রায় অর্ধশত ঘর পুড়ে গেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

প্রায় দুই ঘণ্টা পর রাত ১০টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস।

সোমবার (১৩ মার্চ) আগুন নিয়ন্ত্রণের পর সাংবাদিকদের এসব কথা বলেন ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেইন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী।

তিনি বলেন, এখানে (বস্তিতে) একেকটি রুমে একেকটি পরিবার থাকতো।

আগুনে এমন প্রায় ৫০টি রুম পুড়ে গেছে। বাসার হিসাব করলে আনুমানিক ১১টি বাসা পুড়েছে।

আগুন সূত্রপাত সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বস্তির কিছু কিছু রুম তালাবদ্ধ ছিল। আমরা জানতে পেরেছি এসব তালাবদ্ধ রুম থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে সেটা গ্যাসের চুলা থেকে নাকি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না। আমরা এটা তদন্ত করে দেখবো।

Nagad

লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী আরও বলেন, ঢাকা শহরে যানজটের কারণে চলাফেরা করা খুবই কঠিন। এ কারণে আমাদের পৌঁছাতে কিছুটা দেরি হয়।

এছাড়া পার্কিং ও সরু রাস্তাসহ বিভিন্ন কারণে আমাদের গাড়ি প্রবেশ করতে কিছুটা বেগ পেতে হয়েছে। ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা দাবি করেন আগুনে বস্তির প্রায় অর্ধশতাধিক ঘর পুড়েছে

হতাহতের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখন পর্যন্ত কোনো হতাহতের খবর আমরা পাইনি।

তিনি আরও বলেন, তেজগাঁও কুনিপাড়া রোলিং মিল বস্তিতে আগুন লাগার খবর পাই ৭টা ৫৩ মিনিটে। এখানে সব টিনের বাসা। দুই তলা, তিন তলা টাইপের বাসা। বিভিন্ন বাসায় গ্যাসের চুলা ছিল। বাসাগুলোর নিচে খাবারের দোকান ও মুদি দোকান ছিল। উপরে ছিল বসতবাড়ি। বস্তির ঘরগুলো টিনের এবং কাঠের তৈরি হওয়ায় আগুন দ্রুত ছড়িয়েছে।

এর আগে সোমবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকার তেজগাঁও কুনিপাড়া বটতলা এলকার রোলিং মিল বস্তিতে এই আগুন লাগার ঘটনা ঘটে।
আগুন নিয়ন্ত্রণে বিমান বাহিনীর একটি ইউনিট ও র‌্যাব সদস্যদের সহায়তা করতে দেখা যায়।