বার্ষিক চট্টগ্রাম আইএসপিএবি মেলা-ঐতিহ্যবাহী মেজবানি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২৩

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর চট্টগ্রাম আঞ্চলিক শাখা কর্তৃক আয়োজিত “বার্ষিক চট্টগ্রাম আইএসপিএবি মেলা-২০২৩” এবং ঐতিহ্যবাহী মেজবানি অনুষ্ঠিত।

আইএসপিএবি চট্টগ্রাম শাখার উদ্যোগে রোববার (১২ মার্চ) দি কিং অব চিটাগাং, পাঁচলাইশ, চট্টগ্রামে অ্যাসোসিয়েশনের সকল সম্মানিত সদস্য ও তাদের পরিবার পরিজনদের নিয়ে প্রথমবারের মতো “চট্টগ্রাম আইএসপিএবি মেলা-২০২৩” এবং ঐতিহ্যবাহী মেজবানির আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএসপিএবির কার্যনির্বাহী পরিষদের সম্মানিত সভাপতি মোঃ ইমদাদুল হক। তিনি আইএসপিবি চট্টগ্রাম অঞ্চলের মিলন মেলা-২০২৩ এর উদ্বোধন করেন।

সভাপতি বলেন, এক বছর আগে মেজবান অনুষ্ঠানের মাধ্যমে আমরা চট্টগ্রাম আইসপিএবি’র শাখা কমিটি গঠন করেছিলাম। আজ এই কমিটির মাধ্যমে একটি সুন্দর মেলা অনুষ্ঠানের আয়োজন করার জন্য কমিটির সকল সদস্যদের ধন্যবাদ জানান। তথ্যপ্রযুক্তিকে এগিয়ে নিয়ে যাওয়া এবং নতুন প্রজন্মকে উদ্ভূদ্ধ করার একমাত্র মাধ্যম হলো মেলা। আমরা আশা করি ভবিষ্যতে মাননীয় মন্ত্রী ও সচিবগণের উপস্থিতিতে আরো বড় পরিসরে এ ধরনের মেলার আয়োজন হবে। আমরা বিগত জানুয়ারি মাসে ডিজিটাল বাংলাদেশ মেলা-২০২৩ উদযাপন করেছি এবং আগামী অক্টোবরে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের তত্ত্বাবধানে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত স্মার্ট বাংলাদেশ মেলার আয়োজন করব। তিনি আরো বলেন, এই মেলার গুরুত্ব অপরিসীম এবং এর মাধ্যমে পারস্পরিক সহযোগিতা সমৃদ্ধি ও ভ্রাতৃত্ব বোধের অনন্য দৃষ্টান্ত স্থাপিত হয়।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত আইএসপি অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী পরিষদের সম্মানিত সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূঁঞা বলেন, এমন একটি সুন্দর মেলা একদিনের সময়ের মধ্যে সীমাবদ্ধ না রেখে ২-৩ দিন বাড়িয়ে বড় পরিসরে মেলা উদযাপন করার মত প্রকাশ করেন। তাছাড়া ইন্টারনেট ব্যবসাকে পেশিশক্তি মুক্ত করার জন্য একত্রে কাজ করা ও স্থায়ী ভাবে বিভাগীয় অফিস করার কথা উল্লেখ করেন।

তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছি। আশা করি ২০৪১ সালের আগেই দেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর সম্ভব হবে । মেলায় আরো উপস্থিত ছিলেন জনাব সাইফুল ইসলাম সিদ্দিক, সিনিয়র সহ-সভাপতি, মো: আব্দুল কাইউম রাশেদ, যুগ্ন সাধারণ সম্পাদক, মো: আসাদুজ্জামান, কোষাধ্যক্ষ, মাহবুব আলম (রাজু), পরিচালক, আইএসপিএবি ও সাকিফ আহমেদ, পরিচালক, আইএসপিএবি’র অন্যান্য সদস্যবৃন্দ, ব্যবসায়ীবৃন্দ, স্পন্সর, আইএসপি ইন্ডাস্ট্রি থেকে আগত সম্মানিত সদস্য ও তাদের পরিবারবর্গ ছাড়াও অনেক বন্ধু-বান্ধব এবং শুভাকাঙ্ক্ষী।

Nagad

মেলার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, আইএসপিএবির সহ-সভাপতি আনোয়ারুল আজিম ও আঞ্চলিক শাখা কমিটির আহবায়ক রাজিব শাহরিয়ার রুবেন্স মেলা আয়োজক কমিটির সম্মানিত সদস্যবৃন্দ ও অ্যাসোসিয়েশনের কর্মকর্তাবৃন্দ। মেলায় আগত অতিথিদের জন্য তথ্যপ্রযুক্তি নির্ভর স্টল ও প্যাভিলিয়ন দেওয়া হয় এবং বাঙালি সংস্কৃতির আদলে বিভিন্ন মুখরোচক খাবার স্টল এর আয়োজন করা হয়।

সন্ধ্যায় দেশের স্বনামধন্য শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। পরিশেষে রাফেলড্র ও ঐতিহ্যবাহী মেজবানির মধ্য দিয়ে ” চট্টগ্রাম আইএসপিএবি মেলা-২০২৩” শেষ হয়।