টাইগারদের এবার লক্ষ্য হোয়াইটওয়াশ

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০২৩

ছবি- সংগৃহীত

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচই জিতেছে স্বাগতিক বাংলাদেশ। এবার বিশ্বচ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করার স্বপ্ন দেখছেন সাকিব আল হাসানের দল। আর সেই লক্ষ্য নিয়েই আজ মাঠে নামবে টাইগাররা। তবে ইংলিশদের লক্ষ্য হোয়াইটওয়াশ এড়ানো।

মঙ্গলবার (১৪ মার্চ) বিকেল ৩টায় রাজধানীর মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামছে বাংলাাদেশ। ম্যাচটি সরাসরি দেখাবে টি-স্পোর্টস চ্যানেল।

প্রথম দুই ম্যাচ যথাক্রমে ৬ এবং ৪ উইকেটে জিতে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের সুযোগ তৈরি করেছে বাংলাদেশ। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে কখনও ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে জিততে পারেনি বাংলাদেশ।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে ইংলিশরা নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু শেষ দিকে এসে বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের ফলে স্কোর খুব বড় হতে পারেনি ইংল্যান্ড। ৬ উইকেট হারিয়ে ১৫৬ রানে থেমে যায় বিশ্বচ্যাম্পিয়নরা।

জবাব দিতে নেমে নাজমুল হোসেন শান্ত ও তৌহিদ হৃদয়ের দৃঢ়তা এবং সাকিব আল হাসান ও আফিফ হোসেন ধ্রুবর দুর্দান্ত ফিনিশিং, বাংলাদেশকে ঐতিহাসিক এক জয় এনে দেয় বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে। ১২ বল এবং ৬ উইকেট অক্ষত রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ দল।

দ্বিতীয় টি-টোয়েন্টি জিতে প্রথমবারের মতো ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জেতার খেতাব অর্জন করে বাংলাদেশ। ম্যাচটি ৪ উইকেটে জিতে নেয় স্বাগতিকরা। এই ম্যাচে মেহেদী হাসান মিরাজ একাই ৪ উইকেট তুলে নিয়ে ধসিয়ে দেন ইংলিশদের। পাওয়ার প্লেতে ১ উইকেটে ৫০ রানের পরও নির্ধারিত ২০ ওভারে ১১৭ রানেই অলআউট ইংল্যান্ড।

Nagad

জবাব দিতে নেমে ৭ বল বাকী থাকতেই ১১৮ রানের টার্গেট স্পর্শ করে ফেলে বাংলাদেশ। এদিন জয়ের জন্য শেষ দুই ওভারে প্রয়োজন ছিলো ১৩ রান। শান্ত ও তাসকিন আহমেদের ৩ চারে ৭ বল বাকি থাকতেই সমীকরণ মিলিয়ে ফেলেছে টাইগাররা।

সারাদিন/১৪ মার্চ/এমবি