সিটিসেল ব্যবহারকারীদের ক্ষতিপূরণের দাবি

তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:
প্রকাশিত: ১:৩৬ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২৩

সিটিসেলের গ্রাহকদের আবারো ক্ষতিপূরণ দাবি করলেন গ্রাহক অধিকার নিয়ে কাজ করা সংগঠন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন।

আজ বুধবার (১৫ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে গ্রাহকদের ক্ষতির পরিমাণ ২০০ কোটি টাকা দাবি করে বিবৃতি দিয়েছেন সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।

গণমাধ্যমে তিনি বলেন, তরঙ্গ বরাদ্দের পর গতকাল টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসি দেশের একমাত্র বেসরকারি বিনিয়োগকারী টেলিযোগ প্রতিষ্ঠান সিটিসেলে লাইসেন্স বাতিল করেছে। এর মাধ্যমে নিয়ন্ত্রক সংস্থা তার পাওনা টাকা উদ্ধার করতে সক্ষম হবে হয়তো কিন্তু গ্রাহকের বিনিয়োগের প্রায় ২০০ কোটি টাকার ক্ষতিপূরণ কে দিবে তার সুস্পষ্ট কোন ঘোষণা নেই। গ্রাহকের ক্ষতিপূরণের কোন ব্যবস্থা না করে লাইসেন্স বাতিল করে নিয়ন্ত্রক কমিশন গ্রাহকদের সাথে এক ধরনের অনৈতিকতার কাজ করেছেন বলে মনে হয়।

বিবৃতিতে বলা হয়, প্রথম যখন সিটিসেল বন্ধ করে দেয়া হয় অর্থাৎ কত সাত আগস্ট ২০১৬ গ্রাহকের ক্ষতিপূরণ দাবি করে জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন পরে সংগঠনের পক্ষ থেকে গ্রাহকদের ক্ষতিপূরণ দেবার দাবি জানানো হয়েছিল। সেই সময় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মহিউদ্দিন আহমেদ জানান, সিটিসেল গ্রাহকেরা অন্য অপারেটরে গেলে প্রায় ৭ লাখ ১০ হাজার গ্রাহক আর্থিক ক্ষতির সম্মুখীন হবে। নিবন্ধিত গ্রাহকদের হিসাব অনুযায়ী হ্যান্ডসেট ও রিম সর্বশেষ বাজার দর হিসাব করলে ১৪২ কোটি টাকা। এ ছাড়া মডেম ব্যবহারকারীর ক্ষতি ৩০ কোটিসহ মোট ক্ষতি দাঁড়াবে ১৮০ কোটি ৯২ লাখ টাকা।

আমরা আবারও নিয়ন্ত্রক কমিশনের কাছে দাবি জানাচ্ছি দ্রুত সিটি সেল ব্যবহারকারীদের ক্ষতিপূরণ গ্রাহকদের মাঝে ফিরিয়ে দেওয়া। অন্যথায় গ্রাহকরা চাইলে এই ক্ষতিপূরণ চেয়ে সিটি সেল এবং কমিশনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে পারবে। আমরা গ্রাহকদের আইনগত সুবিধা এবং স্বার্থ রক্ষা সুনিশ্চিত করব বলে জানান সংগঠনের সভাপতি।

সারাদিন. ১৫ মার্চ. আরএ

Nagad