দাম বাড়িয়ে মানুষকে বিপদে ফেলার কোনো অর্থ হয় না : প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ১২:৫১ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘সামনে রমজান মাস। অনেক ব্যবসায়ী আছেন যারা জিনিসপত্রের দাম বাড়াতে চেষ্টা করেন। এটা অত্যন্ত গর্হিত কাজ। দাম বাড়িয়ে মানুষকে বিপদে ফেলার কোনো অর্থ হয় না।’

এ সময় তিনি খাদ্যে ভেজাল, মজুদ ও দাম বাড়িয়ে মানুষকে যাতে কেউ বিপদে ফলতে না পারে সেদিকে সবাইকে সজাগ থাকার পরামর্শ দেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৫০টি মডেল মসজিদের উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন। এ সময় বরিশালের আগৈলঝাড়া, ময়মনসিংহের ফুলবাড়ীয়া, পঞ্চগড়ের তেঁতুলিয়াসহ দেশের বিভিন্ন জায়গার ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করা হয়েছে।

সরকারপ্রধান বলেন, নিম্নআয়ের মানুষের জন্য আমরা বিশেষ কার্ড করে দিয়েছি। বেশি দামে চাল ক্রয় করে মাত্র ৩০ টাকা কেজি দরে আমরা তাদের দিচ্ছি। রমজান মাসকে সামনে রেখে আমরা আরও এক কোটি মানুষের মধ্যে ১৫ টাকা কেজি দরে চাল সরবরাহ করব। সাধারণ মানুষ যাতে কষ্ট না পায়, চাল, তেল, চিনি, ডাল, যা যা দরকার সেগুলো যাতে ন্যায্যমূল্যে কিনতে পারে সে জন্য টিসিবির মাধ্যমে ন্যায্যমূলের কার্ড দিয়ে আমরা এ সহযোগিতা করে যাচ্ছি।

ধর্মের নামে বিচারের অধিকার কাউকে দেওয়া হয়নি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইসলামকে নিয়ে কেউ যেন বাড়াবাড়ি করতে না পারে, সে উদ্যোগ নিয়েছে সরকার। যারা সত্যিকারের ইসলামকে বিশ্বাস করেন তারা অন্য ধর্মের প্রতিও সহনশীল হন।

ধর্মচর্চার পাশাপাশি মানুষ যাতে জঙ্গিবাদ ও সন্ত্রাসের পথে না যায়, সে বিষয়ে শিক্ষা দেওয়ার লক্ষ্যেই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র গড়া হয়েছে বলে জানান সরকারপ্রধান।

Nagad

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী

প্রসঙ্গত,আজ তৃতীয় পর্যায়ে ৫০টি মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। এর মধ্য দিয়ে সারাদেশে মোট ১৫০টি মডেল মসজিদ উদ্বোধন হলো। বাকি মসজিদগুলোর কাজ দ্রুত সম্পন্ন করতে সংশ্লিষ্টদের নির্দেশনাও দেয়া হয়েছে। এসব মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করে বিশ্বের ইতিহাসে বিরল দৃষ্টান্ত স্থাপন করছেন প্রধানমন্ত্রী।