ফারদিন হত্যা: তার বান্ধবী আয়াতুল্লাহ বুশরার স্থায়ী জামিন

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩:২৩ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২৩

ছবি- সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ (২৪) হত্যা মামলায় তার বান্ধবী আমাতুল্লাহ বুশরাকে স্থায়ী জামিন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো: শান্ত ইসলাম মল্লিকের আদালত তার স্থায়ী জামিন মঞ্জুর করেন।

এদিন আমাতুল্লাহ বুশরার অব্যাহতি চেয়ে ডিবি পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদন (ফাইনাল রিপোর্ট) বিষয়ে শুনানির দিন ধার্য ছিল। এদিন মামলার বাদী ফারদিনের বাবা নূর উদ্দিন রানার আইনজীবী ওই প্রতিবেদনের ওপর নারাজি (অনাস্থা) দেওয়ার জন্য সময়ের আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ১৬ এপ্রিল দিন ধার্য করেন।

বাদীপক্ষের আইনজীবী সাব্বির আহমেদ সজীব এই গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ০৬ ফেব্রুয়ারি বুশরাকে অব্যাহতির আবেদন জানিয়ে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ইয়াসিন শিকদার।

উল্লেখ্য, গত বছরের ০৪ নভেম্বর রাজধানীর ডেমরা থেকে নিখোঁজ হন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ। পরে ০৭ নভেম্বর সন্ধ্যায় নারায়ণগঞ্জ সদরের সিদ্ধিরগঞ্জ বনানী ঘাট এলাকায় শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের লাশ উদ্ধার করে নৌ-পুলিশ।

Nagad

এই ঘটনায় ১০ নভেম্বর ফারদিনের বান্ধবী আমাতুল্লাহ বুশরা’সহ অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে ‘হত্যা করে লাশ গুম’ করার অভিযোগে রামপুরা থানায় মামলা করেন ফারদিনের বাবা নূর উদ্দিন রানা। একই দিনে তাকে গ্রেপ্তার এবং পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়। এরপর গত ০৮ জানুয়ারি ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখার তার জামিন দেন। বর্তমানে বুশরা জামিনে রয়েছেন।

সারাদিন/১৬ মার্চ/এমবি