ভাইকে হত্যা: স্বামী-স্ত্রী ও তিন ছেলেসহ ৬ জনের যাবজ্জীবন

জয়পুরহাট সংবাদদাতাজয়পুরহাট সংবাদদাতা
প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২৩

ছবি- সংগৃহীত

জয়পুরহাটে জমিজমা নিয়ে বিরোধে ভাইকে হত্যা মামলায় স্বামী-স্ত্রী ও তিন ছেলেসহ ছয় জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে অতিরিক্তি জেলা ও দায়রা জজ নুরুল ইসলাম আসমিদের উপস্থিতিতে এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার দেবরাইল এলাকার আহাম্মদ আলী, তার স্ত্রী মিনা বেগম, তাদের তিন ছেলে আলতাব হোসেন, মোন্তাজ আলী, এন্তাজ আলী এবং একই এলাকার আব্দুস সাত্তারের ছেলে আনোয়ার হোসেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৭ সালের ১১ এপ্রিল সকালে সদর উপজেলার দেবরাইল গ্রামের দুই ভাই আজিজুল ও রশিদ পরিবারের লোকজন নিয়ে সাংসারিক বিষয়ে আলোচনা করছিলেন। এ সময় তাদের অপর ভাই আহমদ আলী এবং অন্য আসামিরা একজোট হয়ে তাদের ওপর কোদাল, লোহার রড, শাবল ও লাঠি দিয়ে মারপিট করেন।

মারপিটে গুরুতর আহত রশিদ ও তার বাবা আকবরকে বগুড়া মেডিক্যাল এবং আজিজুলকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২০০৭ সালের ৫ মে আজিজুল চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ওই ঘটনায় ১৭ এপ্রিল নিহতের ভাই মিজানুর রহমান বাদী হয়ে সদর থানায় একটি মামলা করেন। এই মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত বৃহস্পতিবার (১৬ মার্চ) এই রায় দেন।

Nagad

সারাদিন/১৬ মার্চ/এমবি