সড়কের পাশে পড়েছিল রক্তাক্ত বৃদ্ধা, হাসপাতালে নিল যুবক

সাভার প্রতিনিধি:সাভার প্রতিনিধি:
প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২৩

সাভারের আশুলিয়ায় অজ্ঞাত পরিবহনের ধাক্কায় সড়কের পাশে পড়ে থাকা রক্তাক্ত ষাটোর্ধ্ব এক বৃদ্ধাকে উদ্ধার করে হাইওয়ে পুলিশের সহযোগিতায় স্থানীয় হাসপাতালে নিল রাজীব আহমেদ নামের এক যুবক। পরে সেখানে তার অবস্থা গুরুত্বর হওয়ায় তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল নেওয়া হয় ।

শুক্রবার (১৭ মার্চ) সকালে সারাদিন.নিউজকে এ তথ্য নিশ্চিত করেন সাভার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুল হক।

এরআগে গতকাল বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার পলাশবাড়ী বাসস্টান্ড থেকে তাকে উদ্ধার করে স্থানীয় হাবিব ক্লিনিকে নেওয়া হয়। পরে সকাল ১১টার দিকে হাবিব ক্লিনিক থেকে সোহরাওয়ার্দী হাসপাতালে নেয়া হয়।

আহত বৃদ্ধার নাম সালেহা বেগম (৬১), তিনি জামালপুর জেলার মেলান্দাহ থানার জাওগড়া এলাকার মৃত তোফাজ্জল বয়াতীর স্ত্রী। তিনি আশুলিয়ার বাইপাইল এলাকায় ভাড়া বাসায় থাকতেন বলে জানা যায়।

উদ্ধারকারী যুবক রাজীব আহমেদ আশুলিয়ার লাসানিয়া লিমিটেড কাবাব এন্ড রেস্টুরেন্টের ফ্লোর ম্যানেজার।

রাজীব আহমেদ বলেন, সকালের কোনো এক সময় এই বৃদ্ধাকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার পলাশবাড়ী বাসস্টান্ড পাশে কোনো এক পরিবহন এক্সিডেন্ট করে উনাকে ফেলে রেখে চলে যায়। সকাল সাড়ে ৯টার দিকে আমি ওই দিক দিয়ে অফিসে যাচ্ছিলাম। যাওয়ার সময় উনাকে রক্তাক্ত ও মুমূর্ষ অবস্থায় পরে থাকতে দেখে আমি উদ্ধার করে পাশে একটি হসপিটালে নিয়ে গিয়েছিলাম। সেখানকার চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে বলেন, মাথায় প্রচন্ড আঘাত পেয়েছে, ঢাকা মেডিকেলে নিয়ে যান। পরে সাভার হাইওয়ে পুলিশের সহযোগিতায় আমি উনাকে নিয়ে সোহরাওয়ার্দী হাসপাতালে যাই। সেখানে তার চিকিৎসা চলছে। ডাক্তার বলেছে উনার বর্তমান অবস্থা আশঙ্কামুক্ত। তবে মাথায় গুরুতর আঘাত পেয়েছে, সিটিস্ক্যান করতে হবে।

Nagad

হাইওয়ে পুলিশের প্রশংসা করে তিনি বলেন, বলা বাহুল্য, হাইওয়ে পুলিশের সার্জেন্ট মামুন সাহেব আমাকে অনেক হেল্প করেছে। আমি প্রথমে ৯৯৯ এ কল করেছিলাম। পরে তিনি এসে আমাকে হেল্প করেন। তিনি না থাকলে হয়তো কাজটা সহজ হতো না।

এ বিষয়ে সাভার হাইওয়ে থানার সার্জেন্ট মামুন বলেন, জাতীয় জরুরি সেবার নাম্বার-৯৯৯ এর কল পেয়ে আমি রাজীব আহমেদ নামের ওই ভদ্যলোকের সাথে যোগাযোগ করে হাবিব ক্লিনিকে যাই। সেখানে গিয়ে আহত বৃদ্ধাকে দেখি। তার মাথায় প্রচন্ড আঘাত পেয়েছিল। পরে সেখানকার চিকিৎসক তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যেতে বলেন। পরে আমরা তাকে ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করি। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত রয়েছেন।

সাভার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুল হক বলেন, আমরা প্রতিনিয়ত ওই বৃদ্ধার খোঁজ খবর নিচ্ছি। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত রয়েছেন। তার পরিবারকে খবর দেওয়া হয়েছে।