চর্বি ঝরান পাঁচ সবজি ও ফলের রসে

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৫৭ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২৩

ছবি- সংগৃহীত

আপনার পেটের চর্বি বেড়ে যাচ্ছে? অস্বাস্থ্যকর খাবার, ঘুমের অভাবের জন্য পেটের চর্বি বাড়তে থাকে। দ্রুত পেটের মেদ কমানোর জন্য আপনাকে নিয়মিত ব্যায়াম করতে হবে। এছাড়া পেটের মেদ ঝরাতে সাহায্য করে স্বাস্থ্যকর খাদ্যও।

পেটের মেদ কমানোর জন্য সবুজ সবজি ও ফলের রস ম্যাজিকের মতো কাজ করবে। ভারতীয় সংবাদমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’য় পেটের চর্বি কমানো উপায় নিয়ে একটি প্রতিবেদনে প্রকাশ করেছে। এবার আসুন জেনে নেই, আপনার পেটের চর্বি ঝরাতে যে পাঁচটি সবুজ সবজি ও ফলের রস ম্যাজিকের মতো কাজ করবে।

বাঁধাকপির রস: বাঁধাকপিতে অপরিহার্য বেশ কয়েক ধরনের ভিটামিন থাকে। প্রতিদিন বাঁধাকপির রস পান করুন। শরীরের জন্য স্বাস্থ্যকর বাঁধাকপির রস। মেদ কমানোর পাশাপাশি বমি বমি ভাব, হজমের সমস্যাও দূর করে বাঁধাকপির রস।

পালং শাক: পেটের মেদ কমাতে সাহায্য করে পালং শাকের রস। কারণ পালং শাকে কম পরিমাণে ক্যালোরি থাকে। তবে বেশি পরিমাণে থাকে ফাইবার, যা পেটের মেদ দ্রুত কমায়।

লাউয়ের রস: পেটের মেদ কমাতে লাউয়ের উপকারিতা অনেক। লাউতে ক্যালোরির পরিমাণ কম। তবে পালং শাকের মতোই এই সবজিতে ফাইবার থাকে অফুরাণ যা পেটের মেদ তাড়াতাড়ি ঝরাতে সাহায্য করে।

শসার রস: শসায় রয়েছে ৯৫% পানি। এটি ভিটামিন কে সমৃদ্ধ সবজি। তাই শসার রস অতিরিক্ত মেদ জমতে দেয়না। শরীর সুস্থ রাখতে প্রতিদিন শসার রস পান করুন।

Nagad

কিউয়ির রস: ভিটামিন সি সমৃদ্ধ কিউয়ি ফল। এই ফল রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি করে। শরীরকে সুস্থ রাখার জন্য সেরা ফল কিউয়ি। পেটের চর্বি কমানো জন্য কিউয়ির রস খুবই উপকারি।

সারাদিন/১৯ মার্চ/এমবি